২২  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্ট, গ্রেপ্তার বাংলাদেশি যুবক-সহ ৩

Published by: Sayani Sen |    Posted: April 8, 2020 3:04 pm|    Updated: April 8, 2020 3:43 pm

A youth allegedly arrested for fake post in social media

ছবি: প্রতীকী

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে পোস্টের অভিযোগ। গ্রেপ্তার বাংলাদেশি যুবক ফিরোজ মিঞা। এছাড়াও বরুণ রত্ন এবং মণিকা সাধু নামে তার দুই সঙ্গীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তদন্তকারীদের দাবি, বেআইনিভাবে বাংলাদেশ থেকে এসে উত্তর ২৪ পরগনার বাগদা থানার বেয়াড়া এলাকায় ভাড়াবাড়িতে থাকতে শুরু করে সে। ধৃতদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, ধৃত ফিরোজ মিঞা, উত্তর ২৪ পরগনার বাগদা থানার বেয়াড়া এলাকায় কৃষ্ণ সমাদ্দার নামে এক ব্যক্তির বাড়িতে থাকত। অভিযোগ, ফিরোজকে বেআইনিভাবে বাড়ি ভাড়া দিয়েছিল কৃষ্ণ। আবার ফিরোজ দিনকয়েক সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট করেছিল বলে অভিযোগ। তদন্তকারীদের দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ছবি বিকৃত করে পোস্ট করছিল সে। ওই বিকৃত পোস্টের অভিযোগ পুলিশের কানে আসে। সেই অনুযায়ী পুলিশও ব্যবস্থা নেয়। প্রথমে ফিরোজকে গ্রেপ্তার করা হয়। তারপর তাকে জেরা করতে শুরু করে পুলিশ। জেরা করেই তদন্তকারীরা জানতে পারেন বরুণ রত্ন এবং মণিকা সাধু নামে দুজন সাগরেদ তার সঙ্গে জড়িত। সেই অনুযায়ী পুলিশ ওই দুই যুবককেও গ্রেপ্তার করে।

[আরও পড়ুন: বর্ধমানে চৈত্র সেলের আমেজ, দেদার বিকোচ্ছে পোশাকের সঙ্গে মানানসই মাস্ক!]

করোনা ভাইরাস ভয়ংকর আকার নিয়েছে। এই পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে নানা ভুয়ো খবর। তাই সোশ্যাল মিডিয়ার দিকে প্রায় সর্বক্ষণই নজর রাখছেন পুলিশ আধিকারিকরা। ভুয়ো পোস্ট প্রমাণিত হলেই নেওয়া হচ্ছে বিশেষ আইনি বন্দোবস্ত। ইতিমধ্যে রাজ্যের বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়েছে। তা সত্ত্বেও টনক নড়েনি অনেকেরই। তারপরেও সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রীর বিকৃত ছবি পোস্ট করার ফলেই পুলিশের নজরে পড়ে ফিরোজ মিঞা। তারপরই তাকে গ্রেপ্তার করা হয়। ধৃতদের বনগাঁ মহকুমা আদালতে তোলা হয়। পুলিশ নিজেদের হেফাজতে তাদের জিজ্ঞাসাবাদ করার ভাবনাচিন্তা করছে।

[আরও পড়ুন: বাংলার দুই জেলায় মৃদু কম্পন, আতঙ্কে লকডাউনেও ঘর ছেড়ে বেরিয়ে পড়লেন বহু মানুষ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে