১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রেমিকার উপহারের টাকা জোগাড় করতে গাঁজা পাচার, শ্রীঘরে ঠাঁই ধৃত যুবকের

Published by: Sayani Sen |    Posted: February 19, 2020 8:45 pm|    Updated: February 19, 2020 8:46 pm

A youth allegedly arrested from Siliguri for smuggling marijuana

শুভদীপ রায় নন্দী, শিলিগুড়ি: ‘ম্যায় তেরে পেয়ার মে ক্যায়া ক্যায়া না মিনা, কভি বানা…।’ মনে পড়ে ‘হিরো নম্বর ১’ সিনেমায় গোবিন্দার জনপ্রিয় ডায়লগ! নায়ক ওই সংলাপের মাধ্যমে বোঝাতে চেয়েছিলেন প্রেমের টানে মানুষ কত কী না করে। অনেকেই নানা অস্বাভাবিক কাণ্ড ঘটিয়ে বসেন। এমনকি হাজতবাসও করে। এমনই ঘটনার নজির উত্তরবঙ্গে। প্রেমিকার শখপূরণ করতে গিয়ে গাঁজা পাচারের কারবারে জড়িয়ে পড়ল কলেজ পড়ুয়া। পরিণামে ঠিকানা হল শ্রীঘর। ওই যুবককে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের প্রধাননগর থানার আধিকারিকরা গ্রেপ্তার করে। তাকে জেরা করে সিনেমার চিত্রনাট্যের মতো তথ্য পেয়ে অবাক পুলিশ।

ধৃত রাজু রায় নামে ওই যুবক কোচবিহার সদর এলাকার বাসিন্দা। মাথাভাঙা কলেজের প্রথম বর্ষের ছাত্র। কলেজ হস্টেলে থেকেই পড়াশোনা করে রাজু। মঙ্গলবার রাতে তাকে জংশন এলাকা থেকে গাঁজা-সহ গ্রেপ্তার করে শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের প্রধাননগর থানার পুলিশ। উদ্ধার হয় ১৬ কেজি ৯০০ গ্রাম গাঁজা। যার আনুমানিক বাজার মূল্য সাড়ে তিন লক্ষ টাকা। কোচবিহার থেকে শিলিগুড়ি হয়ে ওই গাঁজা বিহারে পাচারের কথা ছিল। বিনিময়ে ১০ হাজার টাকা পেত কলেজ পড়ুয়া। কিন্তু পরিকল্পনা ভেস্তে দেয় পুলিশ। বুধবার ধৃতকে শিলিগুড়ি আদালতে তোলা হয়। বিচারক তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। শিলিগুড়ি পুলিশ কমিশনারেটের এসিপি (জোন ১) বিদিতরাজ ভুনদেশ বলেন, “গাঁজা পাচারের ক্যারিয়ার হিসেবে ওই যুবককে ব্যবহার করা হচ্ছিল। পরিস্থিতির সুযোগ নিয়ে পাচারকারীরা ওকে ব্যবহার করেছে।”

[আরও পড়ুন: চিরনিদ্রায় শান্ত ‘খোকন’, তাপস পালের মৃত্যুতে বিষাদময় লাউদোহা]

ধৃত ওই কলেজ ছাত্রের বাবা কর্মসূত্রে শিলিগুড়িতে থাকেন। তিনি একটি হোটেলে রান্নার কাজ করেন। পুলিশ জানতে পারে, কলেজে ভরতির পর এক তরুণীর প্রেমে পড়ে রাজু। রেস্তরাঁয় খাওয়াদাওয়া, ঘোরাফেরা এবং দামি উপহারের খরচ মেটাতে গিয়ে হিমশিম কলেজ পড়ুয়া। কিছুতেই প্রেমিকার চাহিদাপূরণ করতে পারছিল না সে। তা নিয়ে তরুণীর সঙ্গে অশান্তিও হয়েছে বিস্তর। শেষে রাজুর বন্ধুরা দীপক নামে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করিয়ে দেয় তাকে। টাকা উপার্জনের জন্য গাঁজা ব্যাগে ভরে বিহারে পাচারের বুদ্ধি দেয়  দীপক। সেই ফাঁদে পা দিয়ে বিপাকে পড়ে রাজু। একটি সুটকেসে ভরে মঙ্গলবার সকালে গাঁজা নিয়ে রওনা দেয় কলেজ পড়ুয়া। কিন্তু জানত না শিলিগুড়িতে তার জন্যই অপেক্ষায় রয়েছে পুলিশ। শিলিগুড়িতে পা রাখামাত্রই পুলিশ তাকে গ্রেপ্তার করে। রাজুর বয়ানের ভিত্তিতে দীপকের খোঁজখবর শুরু করেছেন তদন্তকারীরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে