Advertisement
Advertisement
Abdur Razzak Molla

‘শিক্ষিত ছেলে হোলটাইমার হলে স্ত্রীকে নিয়োগের চেষ্টা হত’, বাম আমলে সুপারিশে চাকরি নিয়ে যুক্তি রেজ্জাকের

আর কী বললেন তৎকালীন বাম নেতা রেজ্জাক মোল্লা?

Abdur Razzak Molla explains the recruitment during CPM regime | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:March 24, 2023 9:41 am
  • Updated:March 24, 2023 9:41 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিয়োগ দুর্নীতি (SSC Scam) নিয়ে তোলপাড় রাজ্য। এরই মাঝে বাম জমানায় নিয়োগে দুর্নীতির অভিযোগ তুলছে তৃণমূল। এরই মাঝে সিপিএমের শাসনকালে চাকরি দেওয়া প্রসঙ্গে মুখ খুললেন তৎকালীন বাম নেতা তথা বর্তমান তৃণমূল নেতা রেজ্জাক মোল্লা। কিছুক্ষেত্রে চাকরি দেওয়ার কথা স্বীকার করে নিলেও তার নেপথ্যে যুক্তিও দিলেন তিনি।

চাকরিতে দু্র্নীতি প্রকাশ্যে আসার পর থেকে বাম শাসনকালের নিয়োগ নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছিল তৃণমূল। এরই মাঝে বাম আমলের চাকরি নিয়ে মুখ খুললেন তৃণমূল নেতা রেজ্জাক মোল্লা। তিনি বাম আমলে দীর্ঘদিন মন্ত্রিত্ব সামলেছেন। কী বলেছেন রেজ্জাক? কিছুক্ষেত্রে চাকরি দেওয়া হয়েছে বলে স্বীকার করে নিয়েছেন তিনি। তবে সেখানে কোনও আর্থিক লেনদেন ছিল কি না তা বলেননি তিনি। পাশাপাশি বর্তমান সময়ের মতো দুর্নীতি হয়নি বলে দাবি করে রেজ্জাক বলেন, “বাম আমলে এরকম দুর্নীতি হয়নি। কোনও শিক্ষিত ছেলে যদি দলের হোল টাইমার হত, সেক্ষেত্রে চেষ্টা করা হত তাঁর স্ত্রী বা পরিবারের কাউকে চাকরি দেওয়ার। কারণ হোলটাইমারের ২-৩ হাজার টাকায় সংসার চলে না।”

Advertisement

[আরও পড়ুন: টানা অনুপস্থিত, অয়ন ‘ঘনিষ্ঠ’ শ্বেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে কামারহাটি পুরসভা]

তবে এদিন পুরনো দলের বিরুদ্ধে খানিকটা ক্ষোভও প্রকাশ করেছেন রেজ্জাক মোল্লা। বলেন, “একটা সময়ে সিপিএম ছিল আন্দোলন নির্ভর। পরে দেখলাম দলটা সরকার নির্ভর হচ্ছে। তাই সরে আসতে শুরু করলাম।” তবে পুরনো দলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করলেও আজও বাম নেতারাই খোঁজ রাখেন বলেও জানালেন রেজ্জাক। আজ তৃণমূল? রেজ্জাকের কথায়, “ওরা খুব একটা আসে না। তাই কথাও বিশেষ হয় না।”

Advertisement

[আরও পড়ুন: ফ্ল্যাট দখল করে বান্ধবীকে উপহার! আরও গভীরে নিয়োগ দুর্নীতিতে ধৃত অয়নের জালিয়াতির জাল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ