Advertisement
Advertisement
Abhishek Banerjee

‘সবচেয়ে বড় কয়লা চোর, হেরে দলে ফেরার চেষ্টা’, নাম না করে জিতেনকে তোপ অভিষেকের

নোবেল চুরির তদন্ত করতে পারে না, কয়লা চুরির তদন্ত করবে CBI! খোঁচা অভিষেকের।

Abhishek Banerjee claims Jitendra Tiwari tried to return TMC after loosing | Sangbad Pratidin
Published by: Paramita Paul
  • Posted:May 17, 2023 5:50 pm
  • Updated:May 17, 2023 5:59 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও সুদীপ বন্দ্যোপাধ্যায়: এবার কয়লা পাচার কাণ্ডে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন তিনি। নাম না করে জিতেন্দ্র তিওয়ারিকে ‘সবচেয়ে বড় কয়লা চোর’ বলে খোঁচা দিলেন অভিষেক। দাবি করলেন, ভোটে হেরে অনেকবার দলে ফেরার চেষ্টা করেছেন পাণ্ডবেশ্বরের প্রাক্তন বিধায়ক। ইডি, সিবিআইয়ের মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে ব্যবহার করে তাঁকে আটকেছে বিজেপি, এমনই অভিযোগ।

কয়লা কাণ্ডে বারবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জড়ানোর চেষ্টা করেছে বিরোধীরা। এবার দুর্গাপুরের নবজোয়ার যাত্রা থেকে কয়লা চুরি ইস্যুতে পালটা বিজেপিকে নিশানা করলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। দুর্গাপুর-ফরিদপুর থানার লাউদোহা ফুটবল মাঠের জনসভায় জিতেন তিওয়ারির নাম না করে কটাক্ষ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর অভিযোগ, “বিজেপি করবে কয়লা চুরির তদন্ত? তাঁর নাম করে আমি এই সভা কলুষিত করতে চাই না। কিন্তু এই জেলার সবথেকে যে কয়লা চোর যাকে আপনারা প্রাক্তন করে দিয়েছেন সে বিজেপিতে ঢুকে আবার টিকিট পেল। হেরে গিয়ে একশোবার হাতে পায়ে ধরেছিল তৃণমূলে ঢোকার জন্যে। কিন্তু যারা দলের সঙ্গে বেইমানি করে দল তাদের আর নেয় না।” অভিষেকের খোঁচা,”লোক চুরি করে জেলে যায়। আর বড় চোর চুরি করে বিজেপিতে যায়।”

Advertisement

[আরও পড়ুন: মেট্রোয় হস্তমৈথুন! অভিযুক্তকে খুঁজে পেতে এবার ঘটনার ছবি প্রকাশ করল পুলিশ]

শুধু জিতেন্দ্র তিওয়ারি নন, আরও একাধিক কয়লা মাফিয়ার সঙ্গে বিজেপির যোগ নিয়েও সরব হয়েছেন অভিষেক। তাঁর দাবি, “জয়দেব খা দিলীপ ঘোষের সঙ্গে বসে শিবের মাথায় জল ঢালছে। ওর হোটেলে বসে কেন্দ্রীয় কয়লা মন্ত্রীর সঙ্গে ছবি তুলছে কফি খাচ্ছে।” শুটআউটে সদ্য মৃত কয়লা মাফিয়া রাজু ঝা বিজেপিতে যোগ দিয়েছিলেন বলে দাবি করেছেন অভিষেক। সিবিআই ও বিজেপিকেও একসঙ্গে খোঁচা দিয়েছেন তৃণমূল নেতা। তাঁর কথায়,”যে সিবিআই রবীন্দ্রনাথের নোবেল চুরি, নারদা, সারদা, জ্ঞানেশ্বরী ট্রেন দুর্ঘটনার তদন্ত করতে পারে না, তারা করবে কয়লা চুরির তদন্ত!”

Advertisement

[আরও পড়ুন: ‘অফুরন্ত সময় দেওয়া সম্ভব নয়’, আদানি তদন্ত শেষে সেবিকে ৩ মাসের ‘ডেডলাইন’ দিল সুপ্রিম কোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ