Advertisement
Advertisement
Abhishek Banerjee

কবে মিলবে আবাস যোজনার প্রথম কিস্তি? জানিয়ে দিলেন অভিষেক

চাকরি বাতিল নিয়েও মুখ খোলেন অভিষেক। বলেন, "সিপিএম মামলা করে ২৫ হাজার লোকের চাকরি কেড়ে নিয়েছে। তাঁকে সাথ দিয়েছে বিজেপি। আর দোসর হয়েছে কংগ্রেস। যাদের চাকরি গিয়েছে, যোগ্যদের চাকরি বাঁচাতে আইনি পথে যতদূর যেতে হয় যাব।"

Abhishek Banerjee opens up on Awas Yojana

ফাইল ছবি।

Published by: Paramita Paul
  • Posted:April 29, 2024 8:13 pm
  • Updated:April 29, 2024 8:17 pm

মণিরুল ইসলাম, উলুবেড়িয়া: আবাস যোজনায় মেলেনি কেন্দ্রীয় অনুদান! তাই রাজ্যবাসীর মাথার ছাদ গড়ে দেবে রাজ্য সরকার। অনেক আগেই এই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আবাস যোজনার সেই অনুদানের টাকার প্রথম কিস্তি কবে মিলবে, জানিয়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

সোমবার উলুবেড়িয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থীর সমর্থনে আমতা বিধানসভা কেন্দ্রের বাকসী ফুটবল মাঠের জনসভা করেন অভিষেক। সেখান থেকেই তাঁর ঘোষণা, “৩১ ডিসেম্বর সর্বত্র বাড়ির প্রথম কিস্তি টাকা দেওয়া হবে। সাজদা আহমেদকে জেতান, তাঁর হাত দিয়ে প্রথম কিস্তির টাকা দেওয়া হবে।” ডিসেম্বরের মধ্যে ঘাটাল মাস্টার প্ল্যানের কাজও চালু করার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, “৬০ শতাংশ টাকা দেওয়ার কথা কেন্দ্র সরকার। তারা তা দেয় না। মমতা বন্দ্যোপাধ্যায় ফেব্রুয়ারি মাসে বলেছিলেন, কেন্দ্র টাকা না দিলেও রাজ্য নিজেই টাকা দেবে। পনেরোশো কোটি টাকায় আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে রাজ্য কাজ শুরু করে দেবে।”

Advertisement

[আরও পড়ুন: ‘CAA-তে আবেদন ১০ হাজার মতুয়ার’, দাবি শান্তনুর, ‘মিথ্যা বলছেন’, খোঁচা তৃণমূলের]

চাকরি বাতিল নিয়েও মুখ খোলেন অভিষেক। বলেন, “সিপিএম মামলা করে ২৫ হাজার লোকের চাকরি কেড়ে নিয়েছে। তাঁকে সাথ দিয়েছে বিজেপি। আর দোসর হয়েছে কংগ্রেস। যাদের চাকরি গিয়েছে, যোগ্যদের চাকরি বাঁচাতে আইনি পথে যতদূর যেতে হয় যাব। তাদের কাঁধে কাঁধ রেখে, হাতে হাত রেখে লড়াই করব।”

Advertisement

মঞ্চে হাজির ছিলেন প্রার্থী সাজদা আহমেদ, মন্ত্রী তথা উলুবেড়িয়া লোকসভাকেন্দ্রে তৃণমূলের নির্বাচন কমিটির সভাপতি পুলক রায়, বাগনানের বিধায়ক তথা গ্রামীণ জেলা তৃণমূল সভাপতি অরুণাভ সেন, উলুবেড়িয়া উত্তরের বিধায়ক নির্মল মাজি, আমতার বিধায়ক সুকান্ত পাল, উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা, উলুবেড়িয়া পূর্বের বিধায়ক বিদেশ বসু, হাওড়া জেলা পরিষদের সভাপতি কাবেরী দাস, সহকারী সভাধিপতি অজয় ভট্টাচার্য প্রমুখ।

[আরও পড়ুন: কলকাতাকে গিলে খাচ্ছে দহন দানব! ছয় দশকের রেকর্ড ভেঙে পারদ ৪২ ডিগ্রিতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ