Advertisement
Advertisement
Abhishek Banerjee

ওড়িশা রেল দুর্ঘটনা: নিহতদের পরিবারকে ব‌্যক্তিগত সাহায্য, ৬ সদস্যের কমিটি গঠন অভিষেকের

নবজোয়ার কর্মসূচি নিয়ে আজ হুগলি যাচ্ছেন অভিষেক।

Abhishek Banerjee to help family of deceased in Coromandel Express Accident, forms committee | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:June 5, 2023 10:11 am
  • Updated:June 5, 2023 3:25 pm

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বালেশ্বরে রেল দুর্ঘটনায় (Orissa train accident) বাংলা থেকে মৃতের যা হদিশ মিলেছে তাতে এখনও পর্যন্ত সংখ‌্যাটা ৬২। তাঁদের মধ্যে সবচেয়ে বেশি দক্ষিণ ২৪ পরগনা জেলায়, ৩১ জন। এই পরিবারগুলির পাশে দাঁড়াতে ব‌্যক্তিগতভাবে ২ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ‌্যায় (Abhishek Banerjee)। আর এই কাজ শুরু করতে দক্ষিণ ২৪ পরগনা জেলার জন‌্য নির্দিষ্ট করে ৬ সদস্যের কমিটি গঠন করে দিলেন তিনি।

এই মুহূর্তে ‘তৃণমূলে নবজোয়ার’ (Trinamoole Nabajawar) কর্মসূচি নিয়ে জেলায় জেলায় ঘুরছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। শনিবার দুর্ঘটনার খবর পাওয়ার পর হাওড়ায় ওইদিনের মতো সমস্ত কর্মসূচি স্থগিত করে দেন তিনি। নিহতদের উদ্দেশে ২ মিনিট নীরবতা পালন করেন। দুর্ঘটনার দায় নিয়ে রেলমন্ত্রীর পদত্যাগ দাবি করেন অভিষেক। এর পরপরই রাতের দিকে নিহতদের পরিবারকে আর্থিক সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেন।

Advertisement

[আরও পড়ুন: মৃত্যুপুরী থেকে দেহ ফেরাতে নাজেহাল পরিজনরা, কেউ তুললেন চাঁদা, কারও গয়না বন্ধক]

এরপর রবিবার অভিষেক বন্দ্যোপাধ্যায় এই কাজের জন্য বিশেষ কমিটি গড়লেন। ৬ জনের এই দলে রয়েছেন সাংসদ নাদিমূল হক, প্রতিমা মণ্ডল, রাজ্যের মন্ত্রী শশী পাঁজা, দিলীপ মণ্ডল, বিধায়ক সওকত মোল্লা ও দলের অন‌্যতম রাজ‌্য সম্পাদক সায়ন্তিকা বন্দ্যোপাধ‌্যায়। এই কমিটির সদস্যরা দক্ষিণ ২৪ পরগনায় মৃতদের পরিবারের সদস‌্যদের সঙ্গে দেখা করবেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের তরফে দেওয়া আর্থিক সাহায‌্য পৌঁছে দেবেন।

Advertisement

[আরও পড়ুন: ওড়িশা দুর্ঘটনা: ক্ষতিগ্রস্তদের সন্তানদের লেখাপড়ার দায়িত্ব নিলেন গৌতম আদানি ও শেহওয়াগ]

দু’দিন ধরে হাওড়া জেলায় ‘তৃণমূলে নবজোয়ার’ শেষ করার পর আজ হুগলিতে যাবেন অভিষেক। যাবেন ফুরফুরা শরিফেও। এরই মাঝে দক্ষিণ ২৪ পরগনায় ক্ষতিগ্রস্ত মানুষদের জন্য গড়ে দিলেন বিশেষজ্ঞ কমিটি। নিহত ৩১ জনের নাম ধরে ধরে পরিবারগুলির সঙ্গে দেখা করবেন তাঁরা। হাতে তুলে দেবেন অভিষেকের দেওয়া আর্থিক সাহায্য।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ