Advertisement
Advertisement

আকাশ নয়, সড়কপথে কেশপুর যাবেন অভিষেক, আচমকা গ্রাম পরিদর্শনের আশঙ্কায় স্থানীয় নেতারা!

শনিবার কেশপুরে সভা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

Abhishek Banerjee to visit Keshpur by road, local leadership concerned | Sangbad Pratidin
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 2, 2023 7:09 pm
  • Updated:February 2, 2023 7:09 pm

সম্যক খান, মেদিনীপুর: তৈরি রাখা হয়েছে হেলিপ‌্যাড। তবে দলীয় সূত্রের খবর সড়ক পথেই সভা করতে আসছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ‌্যায় (Abhishek Banerjee)। আর তাতেই ঘুম ছুটেছে কেশপুরের তৃণমূল নেতা থেকে শুরু করে পঞ্চায়েত স্তরের পদাধিকারীদের। বিশেষ করে তার যাত্রাপথের আশেপাশে যতগুলি ব্লক ও গ্রাম পঞ্চায়েত আছে সেই সব এলাকার নেতারা খবরটি শোনার পর থেকেই তটস্থ হয়ে পড়েছেন। কখন কার উপর কোপ পড়ে সেই আশঙ্কাতেই ভুগছেন সকলে। সম্প্রতি আবার সভাস্থলের এলাকাতেই শাসকদলের বিরুদ্ধে আবাস দুর্নীতির একাধিক অভিযোগে এই মুহুর্তে সরগরম গোটা এলাকা।

এর আগে পূর্ব মেদিনীপুর-সহ দুটি জেলায় দলীয় সভা করতে গিয়ে যাতায়াতের পথে আচমকা কোনও না কোনও গ্রামে ঢুকে পড়ছেন তৃণমূলের সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দোপাধ‌্যায়। আর পরিদর্শনের পরই অনুন্নয়নের অভিযোগে সভামঞ্চ থেকেই ব্লক সভাপতি, অঞ্চল সভাপতি, প্রধানের মতো ব‌্যক্তিদের পদত‌্যাগের নির্দেশ দিয়েছেন। শনিবার কেশপুরের আনন্দপুরে সভা করতে আসছেন অভিষেক। তীব্র গোষ্ঠীকোন্দলে জর্জরিত কেশপুরে এমনিতেই দলের সাংগঠনিক অবস্থা খারাপ। একাধিকবার ব্লক সভাপতি বদল করেও হাল ফেরেনি। কোন্দলের জেরে একসময় একাধিক তালা পড়ে গিয়েছিল ব্লক কার্য‌্যালয়ে। এবার সেই কেশপুরেরই আনন্দপুর মাঠে সভা করতে আসছেন অভিষেক। প্রথমে ঠিক ছিল আকাশপথে সভা করতে আসবেন। সেজন‌্য তৈরি রাখা হয়েছে হেলিপ‌্যাডও। কিন্তু দলীয় সূত্রের খবর সড়কপথেই সভা করতে আসছেন তিনি। আর তারপর থেকেই হুলুস্থুল পড়ে গিয়েছে দলের নেতাকর্মীদের মধ‌্যে।

Advertisement

[আরও পড়ুন: অধীরের আবেদনে সাড়া লাল পার্টির, সাগরদিঘি উপনির্বাচনে কংগ্রেস প্রার্থীকে সমর্থন বামেদের]

অবশ‌্য যে পথেই অভিষেক সভা করতে আসুন না কেন তাঁর সভাকে ঘিরে সারা জেলাজুড়েই প্রস্তুতি তুঙ্গে উঠেছে। বিভিন্ন শহর ও ব্লকের তৃণমূলের সংগঠন একাধিক গোষ্ঠীতে বিভক্ত। তবে সব গোষ্ঠীই সভা সফল করতে কোথাও যৌথভাবে তো কোথাও পৃথকভাবে মিছিল মিটিং করে চলেছেন। বৃহস্পতিবার জেলাশহর মেদিনীপুরেও শহর কমিটির উদ‌্যোগে এক বিশাল মিছিল বের হয়। ব্লকে ব্লকে, অঞ্চলে অঞ্চলে চলছে মিটিং মিছিল। কেশপুরখ‌্যাত তৃণমূল নেতা মহম্মদ রফিক বলেছেন, সভায় লক্ষাধিক মানুষের সমাগম হবে। তাদের এখন চিন্তা মাঠ নিয়ে। কারণ যেভাবে প্রস্তুতি সভাগুলিতে মানুষের সাড়া পাওয়া যাচ্ছে তাতে মাঠে এত লোক ধরবে কিনা তা নিয়েই সংশয় আছে। কেবলমাত্র কেশপুর ব্লক থেকেই ৫০ হাজার মানুষ জমায়েতের টার্গেট নিয়েছেন তারা।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ