১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আসানসোলে ফের খনি দুর্ঘটনা, কাজ করার সময় ছাদ ভেঙে মৃত্যু শ্রমিকের

Published by: Tiyasha Sarkar |    Posted: February 18, 2022 10:07 am|    Updated: February 18, 2022 10:53 am

Accident in ECL, one labour died when roof collapses | Sangbad Pratidin

ছবি : প্রতীকী

শেখর চন্দ্র, আসানসোল: কাজ করার সময় খনির ছাদ ভেঙে মৃত্যু হল শ্রমিকের। ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়িয়েছে আসানসোলের (Asansol) রানিগঞ্জের জেকে নগরে। এই দুর্ঘটনায় মৃত শ্রমিকের পরিবারের এক সদস্যকে চাকরি দেওয়ার দাবিতে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখান শ্রমিক সংগঠনের সদস্যরা।

ইসিএলের শ্রমিক সংগঠনের তরফে জানানো হয়েছে, মৃত শ্রমিকের নাম ডাবলু হাঁড়ি। বাড়ি জামুড়িয়ার মডার্ন সাতগ্রাম কোলিয়ারি এলাকায়। সাধারণ মজদুর ছিলেন তিনি। কিন্তু তাঁকে জোর করে আন্ডারগ্রাউন্ড মাইনসে ড্রেসারের কাজে পাঠানো হয় বলে অভিযোগ। আর তখনই ঘটে দুর্ঘটনা। খনির ভিতর বিস্ফোরণে ছাদ ধসে ঘটনাস্থলেই মৃত্যু হয় ডাবলুর। গুরুতর আহত হন আরও একজন। আহত শ্রমিককে ইসিএলের কাল্লা সেন্টার এরিয়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

[আরও পড়ুন: স্লোগান-পালটা স্লোগান, ভোটপ্রচারে বেরিয়ে নিজের গড়েই বিক্ষোভের মুখে মেজাজ হারালেন শুভেন্দু]

 Accident in ECL, one labour died when roof collapses

শ্রমিকের মৃত্যুতে ক্ষোভে ফেটে পড়েন সংগঠনের শ্রমিকেরা। সংগঠন ও মৃত ব্যক্তির পরিবারের লোকেরা বিক্ষোভ দেখান খনি এলাকায়। পরিবারের এক সদস্যের চাকরির দাবিতে সরব হন তাঁরা। উত্তেজনার বিষয়টি জানতে পেরে ঘটনাস্থলে যায় রানিগঞ্জ থানার পুলিশবাহিনী। কর্তৃপক্ষের উদাসীন ভূমিকা নিয়ে ক্ষোভ ছড়ায় শ্রমিক মহলে। শেষ পর্যন্ত মৃতের পরিবারকে চাকরির লিখিত প্রতিশ্রুতি দেওয়া হয়। আশ্বাস দেওয়া হয় ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে। তারপর নিয়ন্ত্রণে আসে পরিস্থিতি।

[আরও পড়ুন: গোঁজ কাঁটা তোলার প্রক্রিয়া শুরু, শীর্ষ নেতৃত্বের নির্দেশে পুরুলিয়ায় ৮ নির্দল প্রার্থীকে বহিষ্কার তৃণমূলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে