Advertisement
Advertisement
Purulia

গোঁজ কাঁটা তোলার প্রক্রিয়া শুরু, শীর্ষ নেতৃত্বের নির্দেশে পুরুলিয়ায় ৮ নির্দল প্রার্থীকে বহিষ্কার তৃণমূলের

নির্দল প্রার্থীদের সঙ্গে যাঁরা কাজ করেছেন, শাস্তির মুখে পড়বেন তাঁরাও, জানাল জেলা নেতৃত্ব।

TMC leadership in Purulia suspends 8 independent candidates | Sangbad Pratidin

ছবি: সুনীতা সিং।

Published by: Sucheta Sengupta
  • Posted:February 17, 2022 9:51 pm
  • Updated:February 18, 2022 8:15 am

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: দলের গোঁজ কাঁটাকে ছেঁটে ফেলতে পুরুলিয়ায় (Purulia)আট নির্দল প্রার্থীকে বহিষ্কার করল জেলা তৃণমূল (TMC)। লক্ষ্মীবারে পুরুলিয়া জেলা তৃণমূল কার্যালয় বেলগুমায় নেতৃত্বের বৈঠকের পর দলের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। বৃহস্পতিবার পুরুলিয়া জেলা তৃণমূল এই সিদ্ধান্ত জানানোর সময় হাজির ছিলেন পুরুলিয়া জেলা পরিষদের সভাধিপতি সুজয় বন্দ্যোপাধ্যায়, রাজ্যের প্রাক্তন মন্ত্রী শান্তিরাম মাহাতো, পুরুলিয়া জেলা পরিষদের জনস্বাস্থ্য ও পরিবেশ স্থায়ী সমিতির কর্মাধ্যক্ষ সৌমেন বেলথরিয়া।

TMC
ছবি: সুনীতা সিং।

পুরুলিয়া জেলা তৃণমূলের তরফে এদিন সৌমেন বেলথরিয়া বলেন, “দলের রাজ্য নেতৃত্বের নির্দেশে পুরুলিয়া পুরসভার পাঁচ ও ঝালদা পুরসভার তিনজন-সহ মোট আট নির্দল প্রার্থীকে (Independent Candidates) দল থেকে ছ’বছরের জন্য বহিষ্কার করা হল। এই আটজন নির্দল প্রার্থী বিদায়ী কাউন্সিলর ছাড়াও দলের পদাধিকারী ছিলেন।” সেইসঙ্গে, পুরুলিয়া জেলা তৃণমূলের তরফে সৌমেনবাবু এদিন জানিয়ে দেন, এই নির্দল প্রার্থীদের সঙ্গে যে সকল তৃণমূল কর্মীরা কাজ করে যাচ্ছেন, আগামী দিনে তাঁদের বিরুদ্ধেও দল এভাবেই কড়া পদক্ষেপ নেবে। পুরুলিয়া জেলা তৃণমূলের এমন সিদ্ধান্তের পর রীতিমতো কাঁপুনি শুরু হয়ে গিয়েছে নির্দল প্রার্থীদের হয়ে কাজ করা দলের কর্মীদের।

Advertisement

[আরও পড়ুন: দলের নির্দেশ অমান্য, প্রার্থীপদ প্রত্যাহার না করায় নদিয়ার ২৩ নির্দল প্রার্থীকে বহিষ্কার তৃণমূলের]

২০১৫ সালের পুরভোটেও নির্দল প্রার্থীদের এইভাবে বহিষ্কার করেছিল পুরুলিয়া জেলা তৃণমূল। দলীয় সূত্রে জানা গিয়েছে, যে আট নির্দল প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে তাঁদের মধ্যে অন্যতম পুরুলিয়া পুর শহরের ছয় নম্বর ওয়ার্ডের মৌসুমী ঘোষ। তিনি জেলা কমিটির সম্পাদক ছাড়াও পুরুলিয়া শহর মহিলা তৃণমূল কংগ্রেসের সভানেত্রী ছিলেন। তিন নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী দেবাশিস চট্টোপাধ্যায় ছিলেন বিদায়ী কাউন্সিলর। এছাড়া দু’ নম্বর ওয়ার্ডে নির্দল হয়ে লড়াই করা দোলন সেন ছিলেন পুরুলিয়া শহর কমিটির সদস্য। ১২ নম্বর ওয়ার্ড থেকে নির্দল প্রার্থী রুমকি কর্মকার ছিলেন শহর মহিলা তৃণমূলের সদস্য। এছাড়া ২৩ নম্বর ওয়ার্ড থেকে নির্দল হিসাবে লড়াই করা শিল্পী রঞ্জিত দত্ত ছিলেন পুরুলিয়া শহর তৃণমূলের সদস্য।

Advertisement

[আরও পড়ুন: ‘আমি সেলিব্রিটি, বাদাম আর বেচব না’, ঘোষণা ‘বাদাম কাকু’ ভুবন বাদ্যকরের!]

অন্যদিকে, ঝালদা পুরসভায় আট নম্বর ওয়ার্ডের বহিষ্কৃত নির্দল প্রার্থী ছিলেন সোমনাথ ওরফে রঞ্জন কর্মকার। তিনিও ঝালদা শহর তৃণমূলের সদস্য পদে ছিলেন। সেইসঙ্গে পাঁচ নম্বর ওয়ার্ড থেকে নির্দল প্রার্থী হওয়া কার্তিক বাউরি ছিলেন দলের জেলা কমিটির সদস্য। অন্যদিকে,এই পুর শহরের ন’নম্বর ওয়ার্ডে থাকা চিকু চন্দ্র ছিলেন ঝালদা শহর তৃণমূলের সদস্য। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ