Advertisement
Advertisement
Elephant

আচমকা রেললাইনে দুই দাঁতাল, চালকের বুদ্ধির জেরে বাঁচল প্রাণ, পুরস্কার ঘোষণা রেলের

হাতিদুটি লাইন পেরনোর পর ফের যাত্রা শুরু করে ট্রেনটি।

Accidentally two Elephants on the railway track, intelligence of driver saves life
Published by: Tiyasha Sarkar
  • Posted:May 9, 2024 8:54 pm
  • Updated:May 9, 2024 8:54 pm

রাজ কুমার, আলিপুরদুয়ার: আচমকা রেললাইনে চলে এসেছিল ২ দাঁতাল। চালকের উপস্থিত বুদ্ধিতে বরাতজোরে বাঁচল প্রাণ। বিষয়টি প্রকাশ্যে আসতেই ট্রেনের চালক ও সহ-চালককে পুরস্কৃত করার কথা ঘোষণা করেছে রেল।

ব্যাপারটা ঠিক কী? বৃহস্পতিবার বিকেলে শিলিগুড়ির দিকে যাচ্ছিল একটি টুরিস্ট এক্সপ্রেস। হাসিমারা ও মাদারিহাট রেল স্টেশনের মাঝে আচমকাই চালক ও সহ-চালক দেখতে পান ক্রমশ দুদিক থেকে লাইনের দিকে এগিয়ে আসছে দুই দাঁতাল। বিপদ বুঝতে পেরে তড়িঘড়ি আপৎকালীন ব্রেক কষেন চালক কাজল চন্দ ও তাঁর সহ চালক। বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন তাঁরা। এর পর হাতি দুটি লাইন পেরিয়ে গেলে প্রায় ৫ মিনিট পর ফের গন্তব্যের উদ্দেশে রওনা হন তাঁরা।

Advertisement

[আরও পড়ুন: রাজভবনের সিসিটিভি ফুটেজে প্রকাশ্যে অভিযোগকারিণীর মুখ! কী প্রতিক্রিয়া তরুণীর?]

বিষয়টা জানাজানি হতেই ওই ট্রেনের চালক ও সহ-চালককে পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেছে রেল। প্রসঙ্গত, এই ঘটনা প্রথম নয়। উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায় যেখানে জঙ্গলের বুক চিড়ি এগিয়ে গিয়েছে রেল পথ, সেখানে প্রায়শই চলে আসে দাঁতাল। বহুক্ষেত্রে দুর্ঘটনা ঘটে। কখনও আবার চালকের বুদ্ধিতে বাজিমাতও হয়েছে। দুর্ঘটনা এড়াতে সম্প্রতি বনদপ্তরের তরফে এলিফ্যান্ট করিডোর করা হয়েছে। অর্থাৎ রেললাইনের নির্দিষ্ট দূরত্বের মধ্যে হাতি চলে এলে ট্রেনের চালকরা তা টের পাবেন। ফলে দুর্ঘটনা রোধ সহজ হবে।

Advertisement

[আরও পড়ুন: শ্লীলতাহানি বিতর্ক: ১ ঘণ্টা ৯ মিনিটের ফুটেজ প্রকাশ্যে আনল রাজভবন, কী আছে ভিডিওয়?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ