BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘ভোটে ঘোড়ার ডিম পাবে তৃণমূল’, মমতার ‘মা কিচেন’ প্রকল্পকে তীব্র কটাক্ষ অধীরের

Published by: Paramita Paul |    Posted: February 20, 2021 8:30 pm|    Updated: March 18, 2021 4:24 pm

Adhir Ranjan Chowdhury takes jibe at Maa Kitchen project of TMC | Sangbad Pratidin

নন্দন দত্ত, সিউড়ি: বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই বাড়ছে কথার লড়াই। অভিযোগের পালটা অভিযোগ, কটাক্ষে পালটা ব্যঙ্গে সরগরম বাংলার রাজনীতি। শনিবার সেই উত্তাপ আরও কিছুটা বাড়িয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। অনুব্রতর গড়ে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর স্বপ্নের ‘মা কিচেন’ প্রকল্পকে তীব্র কটাক্ষ করলেন কংগ্রেস নেতা। বললেন, “দিদি এখন যাঁদের পাঁচ টাকায় ডিমভাত খাওয়াচ্ছেন, তাঁরাই ভোটে দিদিকে ঘোড়ার ডিম খাওয়াবেন।” পালটা বাম-কংগ্রেস জোট নিয়ে অধীরকে বিঁধেছে তৃণমূল নেতৃত্ব।

এদিন হাসন বিধানসভা কেন্দ্রের নলহাটি ২ ব্লকের লোহাপুর এলাকায় রেল গেট থেকে মিছিল করেন অধীর। মিছিল শেষে কাঁটাগড়িয়া মোড়ের সভামঞ্চ থেকে রাজ্যের তৃণমূল ও কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেন তিনি। অধীরের কথায়, “তৃণমূল-বিজেপির মধ্যে কবিগানের লড়াই চলছে। অথচ বীরভূমের মানুষ বাউলের ভাষায় কথা বলেন। তাঁরা বিশ্বাস করেন সহজিয়া তত্বে। বাংলার আদর্শ আমাদের ফিরিয়ে আনতে হবে।”

[আরও পড়ুন : ‘মিম সাম্প্রদায়িক দল, এদের সঙ্গে কোনও জোট নয়’, বীরভূমে স্পষ্ট বার্তা আবদুল মান্নানের]

এরপরই অধীর বাংলার শাসকদলের বিভিন্ন প্রকল্পের সমালোচনা করেন। পাঁচ টাকায় ডিমভাত খাইয়েও তৃণমূল সরকার ভোট পাবে না বলে কটাক্ষ করেন তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতির কথায়, “ভোট যত এগিয়ে আসছে ততই দিদিমণির নতুন নতুন প্রকল্প ঘোষণার কথা মনে পড়ছে। গত দশ বছর এসব কোথায় ছিল? “

এ রাজ্যে বিজেপির সঙ্গে তৃণমূলের জোট নিয়ে অধীরের কটাক্ষ, “মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য বাংলায় আজ বিজেপির এত দাপট। ১৯৯৯ সালে বাংলায় বিজেপির সঙ্গে জোট বেঁধেছিল তৃণমূল। দিদিমণির চোখে আরএসএস তখন দেশপ্রেমিক দল। বিজেপি সমাজসেবী।” কংগ্রেসের সঙ্গে জোট বেঁধে তৃণমূল ক্ষমতায় এসে পিছন থেকে ছুড়ি মেরেছে বলে অভিযোগ অধীরের।

ছবি ও ভিডিও: সুশান্ত পাল

[আরও পড়ুন : DYFI কর্মী মইদুল জেএমবি জঙ্গি! বিজেপির সোশ্যাল মিডিয়া পোস্ট ঘিরে তোলপাড়]

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement