BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

২ বছর ধরে আটকে সাংসদ তহবিলের টাকা, লোকসভার স্পিকারের হস্তক্ষেপ চেয়ে চিঠি অধীরের

Published by: Sucheta Sengupta |    Posted: May 27, 2021 1:42 pm|    Updated: May 27, 2021 2:21 pm

Adhir Ranjan Chowdhury writes letter to LS speaker Om Birla appealing to release MP lads money soon | Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: দু’বছর ধরে সাংসদ তহবিলের (MP Lad) টাকা হাতে পাচ্ছেন না সাংসদরা। ফলে আটকে বহু কাজ। এখন কোভিডের দ্বিতীয় ধাক্কায় যে কোনও জনসেবামূলক কাজও আটকে রয়েছে অর্থাভাবে। সেই অর্থ এবার দেওয়া হোক, তাহলে কোভিড মোকাবিলার কাজ অনেক দ্রুত হবে। এই আরজি জানিয়ে এবার লোকসভার স্পিকার ওম বিড়লাকে চিঠি লিখলেন কংগ্রেস সংসদীয় নেতা অধীররঞ্জন চৌধুরী (Adhir Ranjan Chowdhury)। তাঁর বক্তব্য, এই তহবিল পাওয়ার ক্ষেত্রে স্পিকার হস্তক্ষেপ করুন।

একে কোভিডের (COVID-19) ধাক্কা, বাড়ছে সংক্রমণ, হাসপাতাল-অক্সিজেনের অভাব। পরিস্থিতি সামলাতে প্রচুর অর্থ প্রয়োজন। আরেকদিকে, সদ্যই বাংলার উপর দিয়ে বয়ে গিয়েছে অতি শক্তিশালী ঘূর্ণিঝড় ‘যশ’ বা ইয়াস (Cyclone Yaas)। তার উদ্ধারকাজেও অবিলম্বে প্রয়োজন অর্থ। কিন্তু গত দুই অর্থবর্ষের সাংসদ তহবিলের টাকা এখনও আটকে। তাই নিজ নিজ এলাকায় আপৎকালীন পরিস্থিতিতে কাজ করা খুবই কঠিন হয়ে পড়ছে সাংসদদের কাছে। এমনই নানাবিধ সমস্যার কথা জানিয়ে এবার লোকসভার স্পিকার ওম বিড়লাকে (Om Birla) চিঠি লিখলেন প্রদেশ কংগ্রেস সভাপতি তথা কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। চিঠিতে তিনি লিখেছেন, এই মুহূর্তে অক্সিজেন প্লান্ট, ভেন্টিলেটর, পিপিই কিট – এসবের বাড়তি জোগান দেওয়া অত্যন্ত প্রয়োজনীয় হয়ে উঠেছে। অথচ টাকার অভাবে তা কিনতে পারছেন না অনেক সাংসদ। এই তহবিল দ্রুত যাতে ছাড়া হয়, তার জন্য স্পিকার যাতে ব্যবস্থা নেন, সেই আরজি জানিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি।

[আরও পড়ুন: ফের রাজ্যে টর্নেডো! চুঁচুড়া-হালিশহরের পর এবার অশোকনগরে ক্ষয়ক্ষতি]

প্রসঙ্গত, এর আগে নিজের সংসদীয় এলাকা বহরমপুরে কোভিড হাসপাতাল গড়তে চেয়ে কেন্দ্রের সাহায্য চেয়ে একাধিকবার নানা জায়গায় চিঠি লিখেছিলেন অধীর চৌধুরী। সূত্রের খবর, সম্প্রতি সিবিআই প্রধান নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে বৈঠকের পর একান্তে তাঁর সঙ্গে কথা হয়েছে বহরমপুরের সাংসদের। সেখানে প্রধানমন্ত্রী তাঁকে আশ্বাস দিয়েছেন, ডিআরডিও দায়িত্ব নিয়ে সেখানে কোভিড হাসপাতাল তৈরি করবে। তাতে আশ্বস্ত হওয়ার পর এবার অধীর চৌধুরী সাংসদ তহবিলের টাকা পাওয়ার জন্য তৎপর হলেন। সোজা লোকসভার স্পিকারকে চিঠি লিখে টাকা পাওয়ার বন্দোবস্ত করার আরজি জানালেন। এখন তাঁর আরজিতে সাড়া দিয়ে সাংসদ তহবিলের টাকা দ্রুত তুলে দেওয়ার জন্য স্পিকার কতটা তৎপর হন, সেটাই দেখার।

[আরও পড়ুন: গভীর নিম্নচাপে পরিণত ঘূর্ণিঝড় ‘যশ’, জেনে নিন কেমন থাকবে রাজ্যের আবহাওয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement