BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

৯ জানুয়ারি ফের বঙ্গ সফরে জেপি নাড্ডা! জনসভার সম্ভাবনা বোলপুরে

Published by: Soumya Mukherjee |    Posted: December 29, 2020 4:41 pm|    Updated: December 29, 2020 4:52 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায় ও জ্যোতি চক্রবর্তী: ২০২১ সালের বিধানসভা নির্বাচন জিততে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব যে কতটা মরিয়া বারবার তার প্রমাণ পাওয়া গিয়েছে। দলীয় সংগঠনে রদবদল থেকে কেন্দ্রীয় নেতাদের বারবার বঙ্গ সফরে আসা। পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তে জনসভা করা তার প্রমাণ দিচ্ছে। গত কয়েকমাস ধরে রাজ্যে যেভাবে গেরুয়া শিবিরের বাড়বাড়ন্ত দেখা গিয়েছে তা আগে কোনওদিন চোখে পড়েনি বলে উল্লেখ করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। এই সমস্ত রাজনৈতিক বিষয় নিয়ে বছর শেষের আলোচনায় যখন বঙ্গবাসী ব্যস্ত তখনই জানা গেলে আগামী ৯ জানুয়ারি ফের রাজ্যে আসছেন জেপি নাড্ডা (JP Nadda)। তবে এখনও পর্যন্ত রাজ্য বিজেপির তরফে এই বিষয়ে কোনও ঘোষণা করা হয়নি। তবে মঙ্গলবার জেপি নাড্ডার সফরের বিষয়টি একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছে বলে জানিয়েছেন বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর।

বিজেপি সূত্রে খবর, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন জয়ী হতে সবরকম চেষ্টা করছে কেন্দ্রীয় নেতৃত্ব। তাই দেশের বিভিন্ন প্রান্ত থেকে দক্ষ সংগঠক ও নেতাদের পশ্চিমবঙ্গের গ্রামেগঞ্জে পাঠিয়ে দেওয়া হয়েছে দলের শক্তিবৃদ্ধির জন্য। বিভিন্ন অঞ্চলকে নিয়ে একেকটি জোন তৈরি করে তার দায়িত্ব দেওয়া হয়েছে দক্ষ কেন্দ্রীয় নেতাদের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও বিভিন্ন ভারচুয়াল অনুষ্ঠানের মধ্যে দিয়ে বঙ্গবাসীর সঙ্গে যোগা। আর প্রায় প্রতি মাসেই সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আসছেন বঙ্গ সফরে। কয়েকদিন আগেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী এসে মেদিনীপুরে সভা করেছেন। যাতে শুভেন্দু অধিকারী-সহ একাধিক গুরুত্বপূর্ণ তৃণমূল নেতা-নেত্রী বিজেপিতে যোগ দেন। আর পরের দিন তো অনুব্রত মণ্ডলের গড় হিসেবে পরিচিত বোলপুরে বিজেপির মহামিছিল দেখে চোখ কপালে উঠেছিল বঙ্গবাসীর! গেরুয়া শিবিরের জনসমর্থন যে ক্রমশ বাড়ছে তার হাতেনাতে প্রমাণ মিলেছিল।

[আরও পড়ুন: ‘দিদিকে বক্ষ মাঝে রাখব’, গাইলেন শাহকে মধ্যাহ্নভোজ খাওয়ানো বাসুদেব বাউল]

সেই রেশ বজায় থাকতে থাকতেই আগামী ৯ জানুয়ারি বঙ্গ সফরে আসতে চলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। এবার এসে বোলপুরে সভা করার কথা রয়েছে তাঁর। তবে আগামী ১২ জানুয়ারি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) যে রাজ্যে আসার কথা ছিল তা এখনও নিশ্চিত নয় বলে জানা গিয়েছে। ১২ তারিখের বদলে তিনি ১৯ তারিখ আসতে পারেন বলেও শোনা যাচ্ছে। এবার ঠাকুরনগরে তাঁর সভা হতে পারে বলেও বিজেপি সূত্রে খবর।

[আরও পড়ুন: ‘বিশ্বভারতী নিয়ে ঘৃণ্য ধর্মান্ধ রাজনীতি চলছে’, ‘বর্গিহানা’ থেকে বাংলাকে বাঁচানোর আরজি মমতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement