BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

তৃণমূল-ঘনিষ্ঠতার জল্পনার মধ্যেই ‘মহারাজে’র দরবারে বিজেপি, কোচবিহারে রাজনৈতিক টানাপোড়েন চরমে

Published by: Biswadip Dey |    Posted: July 14, 2021 10:40 am|    Updated: July 14, 2021 10:40 am

After TMC, now BJP leaders meet Ananta Maharaj | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার, কোচবিহার: গ্রেটার নেতা অনন্ত রায়কে (Ananta Rai) (মহারাজ) নিয়ে কোচবিহার (Cooch Behar) জেলায় রাজনৈতিক টানাপোড়েন চরমে উঠেছে। মহারাজের বিজেপির (BJP) সঙ্গে ঘনিষ্ঠতা কোনও নতুন বিষয় নয়। তবে সম্প্রতি প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের তাঁর সঙ্গে একাধিকবার সাক্ষাৎ এবং সোমবার তৃণমূল (TMC) বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়ার সঙ্গে কান্তেশ্বরী মন্দিরে দেখা করার পর জল্পনা শুরু হয়েছে। তবে কি মহারাজ তৃণমূলের ঘনিষ্ঠ হচ্ছেন?

যদিও সেই জল্পনার মাঝে সোমবার রাতে মহারাজের সঙ্গে দেখা করতে তাঁর চকচকা এলাকায় অবস্থিত বাড়িতে গিয়েছিলেন বিজেপির জেলা সভাপতি মালতি রাভা। ড্যামেজ কন্ট্রোলের জন্যই তিনি সেখানে গিয়েছেন কি না তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করলেও উভয়পক্ষের দাবি, এই সাক্ষাৎ শুধুমাত্র সৌজন্যমূলক।

[আরও পড়ুন: চাঁচলে কালিয়াচক হত্যাকাণ্ডের ছায়া, স্ত্রীকে খুন করে বাড়ির পাশে দেহ পুঁতে রাখল স্বামী]

মঙ্গলবার বিজেপির জেলা সভাপতি তথা বিধায়ক মালতি রাভা জানান, মহারাজ কোনও রাজনৈতিক দল করেন না। তিনি বিজেপিকে সমর্থন করেন। তবে রাজনীতির ঊর্ধ্বে তার সঙ্গে যে কেউ দেখা করতে পারে। তৃণমূলের নেতা-বিধায়করা দেখা করছেন, তার মানে এই নয় মহারাজ তৃণমূলে যোগ দেবেন। তিনি নিজেও সৌজন্যমূলক সাক্ষাৎকারের জন্য মহারাজের বাড়িতে গিয়েছিলেন। কিছুক্ষণ আলোচনাও করেছেন। যদিও কোনও রাজনৈতিক আলোচনা হয়নি বলে তিনি দাবি করেছেন। একই সঙ্গে গ্রেটার নেতা অনন্ত মহারাজের দাবি, তিনি কোনও রাজনৈতিক দলে যোগ দেবেন এটা ভাবাও ভুল। তার সঙ্গে সমস্ত রাজনৈতিক দলের সুসম্পর্ক রয়েছে।

তবে গ্রেটার নেতা অনন্ত মহারাজের বিজেপির ঘনিষ্ঠতা নতুন বিষয় নয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজেও তার বাড়িতে গিয়ে দেখা করেছিলেন। কোচবিহারের সাংসদ তথা স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে মহারাজের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ বলেই রাজনৈতিক মহল মনে করে‌। গত বিধানসভা নির্বাচনে উল্লেখযোগ্যভাবে দিনহাটা কেন্দ্রের প্রার্থী থাকার সময় নিশীথ প্রামাণিকের সমর্থনে মঞ্চে প্রচার করতে দেখা গিয়েছিল অনন্ত মহারাজকে। গ্রেটারের বড় গোষ্ঠীর নেতৃত্বে অনন্ত মহারাজ রয়েছেন। বিজেপির উত্তরবঙ্গের ভালো সাফল্যের পিছনে অনন্ত মহারাজেরও অবদান রয়েছে তা কার্যত স্বীকার করেন গেরুয়া শিবিরের নেতারাও।

[আরও পড়ুন: ভরসন্ধেয় ভাটপাড়া পুরসভা চত্বরে তাণ্ডব দুষ্কৃতীদের, চলল ‘গুলি’]

স্বাভাবিকভাবেই রাজবংশী ভোটব্যাঙ্ক ফেরত পেতে এবার তৃণমূল মহারাজকে নিজের পক্ষে নিয়ে আসার চেষ্টা করছে বলেই রাজনৈতিক মহল মনে করছে। এবার অনন্ত মহারাজের অবস্থান কী হবে সেদিকে তাকিয়ে কোচবিহারের রাজনৈতিক দলগুলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement