BREAKING NEWS

২৪ বৈশাখ  ১৪২৮  শনিবার ৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা মোকাবিলায় ব্যবহার হোক রাজ্যের সব মসজিদ ও ওয়াকফ সম্পত্তি, আরজি AIMIM-এর

Published by: Subhajit Mandal |    Posted: April 27, 2021 5:35 pm|    Updated: April 27, 2021 5:45 pm

An Images

শাহাজাদ হোসেন, ফরাক্কা: করোনার দ্বিতীয় ধাক্কায় নাজেহাল রাজ্য। ভোটের বঙ্গে দৈনিক আক্রান্ত ছড়িয়েছে সাড়ে ১৫ হাজারের গণ্ডি। ক্রমবর্ধমান রোগীর সংখ্যা সামাল দিতে নাজেহাল স্বাস্থ্য ব্যবস্থা। এই পরিস্থিতিতে রাজ্য সরকার এবং রাজ্যের ওয়াকফ বোর্ডের কাছে অভিনব অনুরোধ জানাল আসাদউদ্দিন ওয়েইসির এআইএমআইএম। তাদের দাবি, করোনা মোকাবিলায় রাজ্যের সব মসজিদ এবং ওয়াকফ সম্পত্তি ব্যবহার করা হোক। এই দাবিতে ইতিমধ্যেই রাজ্য ওয়াকফ বোর্ডের (AUQAF Board) চেয়ারম্যান এবং মুখ্যমন্ত্রীর দপ্তরকে চিঠি লিখেছে তারা।

মঙ্গলবার মিমের রাজ্য ইউনিটের তরফে রাজ্য ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান এবং মুখ্যমন্ত্রীর দপ্তরে (CMO) একটি চিঠি লেখা হয়েছে। যাতে তারা আরজি জানিয়েছে, করোনার মতো সংক্রামক ব্যাধি রুখতে রাজ্যের সব মসজিদ এবং অব্যবহৃত ওয়াকফ সম্পত্তি ব্যবহার করুক রাজ্য সরকার। চিঠিতে মিমের রাজ্য সম্পাদক উল্লেখ করেছেন, পবিত্র কোরান মতে, কোনও একজন ব্যক্তির (ধর্ম, জাতি, বর্ণ নির্বিশেষে) জীবন বাঁচানো মানেই গোটা মানবতাকে রক্ষা করা। আর সেই উদ্দেশ্যেই রাজ্যের ধর্মস্থানগুলিকে কোভিড আইসোলেশন ওয়ার্ড বা সেফ হোম হিসেবে ব্যবহার করা যেতে পারে। AIMIM-এর রাজ্য নেতারা বলছেন, অনেকের বাড়িতে আলাদা করে করোনা রোগীকে আইসোলেট করার মতো জায়গা নেই। রাজ্যের মসজিদ এবং ওয়াকফ সম্পত্তিগুলিতে অন্তত ১০টি করে আইসোলেশন ওয়ার্ড তৈরি করা হোক।

[আরও পড়ুন: উদ্বৃত্ত ভ্যাকসিন ফেরত চাইল সরকার, রাজ্যের বেসরকারি ক্ষেত্রে অনিশ্চিত টিকার দ্বিতীয় ডোজ]

প্রসঙ্গত, ভোটের আগেই রাজ্য রাজনীতিতে প্রবেশ করেছে AIMIM। বিহারের ভোটের সাফল্যকে হাতিয়ার করে এরাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত আসনগুলিকে টার্গেট করেছিল তারা। যদিও, শেষ পর্যন্ত আব্বাস সিদ্দিকির উত্থানে মিমের সেই টার্গেট পূরণ হয়নি। বাংলার রাজনীতিতে এখনও সেভাবে প্রভাব বিস্তার করতে পারেনি তারা। মালদহ ও মুর্শিদাবাদের কয়েকটি মাত্র আসনে লড়াই করছে মিম। এর মধ্যে কয়েকটি আসনে ভোট শেষ দফায়। সংকটকালে করোনা মোকাবিলায় মসজিদ ব্যবহার করার আরজি জানিয়ে নিজেদের ধর্মনিরপেক্ষ প্রমাণ করার চেষ্টা করল মিম।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement