BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৩০ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘জয় শ্রীরাম’ ইস্যুতে এবার বিক্ষোভ ওয়াইসির দলের, শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখায় রেল অবরোধ

Published by: Tanumoy Ghosal |    Posted: August 14, 2019 12:40 pm|    Updated: May 19, 2020 11:17 am

AIMIM's members stage protest at Sangrampur Station

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার:  ‘জয় শ্রীরাম’ ইস্যুতে এবার এ রাজ্যে বিক্ষোভে শামিল ওয়াইসির দল AIMIM-ও। বুধবার সকাল থেকে অবরোধ চলছে শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার সংগ্রামপুর স্টেশনে। ব্যাহত ট্রেন চলাচল, বিপাকে পড়েছেন নিত্যযাত্রীরা। শেষ খবর অনুযায়ী, এখনও অবরোধ চলছে। আপাতত শিয়ালদহ থেকে মগরাহাট পর্যন্ত ট্রেন চলছে। অন্যদিকে সংগ্রামপুরে স্টেশনে অবরোধের কারণে যে ট্রেনগুলি আটকে পড়েছে, সেই ট্রেনগুলিকে ফের ডায়মন্ড হারবার স্টেশনে ফিরিয়ে আনা হচ্ছে।

[আরও পড়ুন: টিএমসিপি সদস্যদের ঢুকতে বাধা, রণক্ষেত্র মাজদিয়ার সুধীরঞ্জন লাহিড়ী কলেজ]

অভিযোগ, সম্প্রতি শিয়ালদহ-ক্যানিং শাখায় লোকাল ট্রেনে এক যাত্রীকে জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা করেন হিন্দুত্ববাদীরা। কিন্তু রাজি না হওয়ায় ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এই ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে আচমকাই শিয়ালদহ-ডায়মন্ড হারবার শাখার সংগ্রামপুর স্টেশনে রেল অবরোধ শুরু করেন AIMIM-এর সদস্যরা। বিক্ষোভাকারীদের দাবি, শিয়ালদহ-ক্যানিং শাখার পার্ক-সার্কাস, তালদি, বেতবেড়িয়া-সহ বিভিন্ন স্টেশনে যাত্রীদের জোর করে ‘জয় শ্রীরাম’ বলানোর চেষ্টা করছেন হিন্দুত্ববাদী সংগঠনের সদস্যরা। আর যাঁরা রামনাম করতে অস্বীকার করেছেন, তাঁদের মারধর ও নানাভাবে হেনস্থা করা হচ্ছে। সব জেনেও রেল কর্তৃপক্ষ কোনও ব্যবস্থা নিচ্ছে না। শেষ খবর অনুযায়ী, এখনও পর্যন্ত অবরোধ চলছে সংগ্রামপুর স্টেশনে। ঘটনাস্থলে পৌঁছেছে জিআরপি ও পুলিশ।

এদিকে অবরোধের কারণে সংগ্রামপুর স্টেশনে আটকে পড়েছে একাধিক লোকাল ট্রেন। এমনকী, ডায়মন্ড হারবার ও দেউলিয়া স্টেশনেও দাঁড়িয়ে দুটি ট্রেন। পরিস্থিতি সামাল দিতে আপাতত শিয়ালদহ থেকে মগরাহাট পর্যন্ত ট্রেন চালু রেখেছে রেল কর্তৃপক্ষ। তবে মগরাহাট থেকে ডায়মন্ড হারবার পর্যন্ত ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ। পরিস্থিতি কতক্ষণে স্বাভাবিক হবে, তা নিয়ে এখনও ধন্দে রেল আধিকারিকরাই। 

[ আরও পড়ুন: ‘সারফেস ওয়াটার পরিশ্রুত করে পানীয় জল সরবরাহ করুন’, জেলা পরিষদকে পরামর্শ মন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে