১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

একদিনে জলপাইগুড়ির সরকারি হাসপাতালে ৫ সদ্যোজাতর মৃত্যু! তদন্তের দাবিতে ধরনায় অভিভাবক

Published by: Paramita Paul |    Posted: November 20, 2021 5:18 pm|    Updated: November 20, 2021 5:18 pm

Allegedly 5 new born baby died in Govt Hospital in Jalpaiguri | Sangbad Pratidin

শান্তনু কর, জলপাইগুড়ি: গত ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৫ সদ্যোজাতের মৃত্যুর অভিযোগ। আর এই অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়াল জলপাইগুড়িতে (Jalpaiguri)। কোলেন সন্তানের মৃত্যুর তদন্তের দাবিতে হাসপাতালের সামনে রাস্তায় বসে ধরনা দিলেন সন্তানহারা অভিভাবক। যদিও এই সংক্রান্ত কোনও অভিযোগ জমা পড়েনি বলেই জানিয়েছেন জলপাইগুড়ি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রমেন্দ্রনাথ প্রামাণিক।

অভিযোগ, গত ২৪ ঘণ্টায় জলপাইগুড়ি সদর হাসপাতালের ‘মাদার অ্যান্ড চাইল্ড’ হাবে ৫ টি সদ্যোজাতর মৃত্যু হয়েছে। সেই মৃত্যুর তদন্তের দাবিতে হাসপাতালের সামনে ধরনায় বসেন এক অভিভাবক। তাঁর নাম বিকাশ রায়। তিনি স্থানীয় গড়ালপাড়ার সরকার পাড়ার বাসিন্দা। অভিযোগ, শুক্রবার বিকাশবাবুর স্ত্রী এক কন্যাসন্তানের জন্ম দেন। জন্মের কয়েক ঘণ্টার মধ্যে সদ্যোজাতর মৃত্যু হয়। মৃত্যুর কারণ এখনও অজানা। যদিও পরিবারের অভিযোগ, হাসপাতাল কর্তৃপক্ষের গাফিলতির জেরেই সন্তানের মৃত্যু হয়েছে।  

[আরও পড়ুন: বিপাকে মধ্যবিত্ত, রাজ্য সরকারের বিনামূল্যের তালিকা থেকে বাদ বেশকিছু ওষুধ]

এই ঘটনার প্রতিবাদে শনিবার সকালে হাসপাতালের সামনে বসে পড়েন বিকাশবাবু। সঙ্গে ছিল তাঁর আরেক সন্তান। বয়স মাত্র ৫ বছর। তিনি ধরনায় বসতেই একইদিনে আরও কয়েকজন সদ্যোজাতর মৃত্যুর খবর মেলে। জানা যায়, শুক্রবার জেলার সদর হাসপাতালে মোট ৫ সদ্যোজাতর মৃত্যু হয়েছে।


এর প্রেক্ষিতে জলপাইগুড়ি জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা. রমেন্দ্রনাথ প্রামানিক বলেন, “ঘটনার কথা জানা নেই। তবে খোঁজ নিয়ে দেখছি। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।” তবে একের পর এক সদ্যোজাতর মৃত্যুর অভিযোগে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছে।  

[আরও পড়ুন: মালদহে ডাক্তারি ছাত্রের রহস্যমৃত্যু, বেঙ্গালুরুতে পড়তে যাওয়ার ৮ ঘণ্টা আগে উদ্ধার ঝুলন্ত দেহ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে