২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্বস্তি দিচ্ছে সুস্থতার হার, রাজ্যে করোনামুক্ত প্রায় ৫৫ শতাংশ রোগী

Published by: Sucheta Sengupta |    Posted: June 18, 2020 8:01 pm|    Updated: June 18, 2020 8:07 pm

Almost 55% patients get well from coronavirus, 435 new cases in last 24 hours in Bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের উদ্বেগজনকভাবে রাজ্যে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হলেন ৪৩৫ জন। যা নিয়ে রাজ্যে এই মুহূর্তে করোনা পজিটিভ ১২ হাজার ৭৩৫। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের। রাজ্যে করোনার বলি ৫১৮ জন। তবে সুস্থতার হার এর চেয়ে অনেক বেশি। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৬৮জন, যা আক্রান্তের চেয়ে সংখ্যায় বেশি। ইতিমধ্যে ৭০০১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বৃহস্পতিবার সন্ধেবেলা রাজ্য স্বাস্থ্য দপ্তরের নয়া পরিসংখ্যান থেকে মিলল এই তথ্য।

বুধবার সন্ধের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৯১ জন করোনায় আক্রান্ত হওয়ার খবর মিলেছিল। আজ সেই সংখ্যা আবার ৪০০ পেরিয়ে গেল। পাল্লা দিয়ে অবশ্য বেড়েছে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় সুস্থতার সার্টিফিকেট নিয়ে ফিরেছেন ৪৬৮ জন। এখনও পর্যন্ত ৫৪.৯৭ শতাংশ করোনামুক্ত এ রাজ্যে। এই মুহূর্তে COVID-19 পজিটিভ ৫,২১৬ জন। আর স্বস্তির কারণ এই হারই। পশ্চিমবঙ্গে দ্রুত করোনা রোগী চিহ্নিতকরণে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুফল মিলছে দিনদিন। যেখানে দেশের অন্যান্য অংশে ক্রমেই বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর হার, সেখানে বাংলার করোনা পরিস্থিতি বেশ স্বস্তিদায়ক বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

[আরও পড়ুন: সোয়াব টেস্টের পরও কর্মসূচিতে যোগদান! সমালোচনার মুখে করোনা আক্রান্ত বিজেপি নেতা]

শুধুমাত্র একদিনেই নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার তিনশোরও বেশি মানুষের। এখনও পর্যন্ত ৩ লক্ষ ৭০ হাজার ২৯১ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনা পরীক্ষার জন্য। বুধবারই সাংবাদিক বৈঠকে করোনা নিয়ে রাজ্যের বর্তমান পরিসংখ্যান তুলে ধরেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে, এত দ্রুত এবং বেশি হারে নমুনা পরীক্ষার মাধ্যমেই করোনা রোগীকে চিহ্নিত করে চিকিৎসার ব্যবস্থা করতে সক্ষম হওয়ায় সংক্রমণ অনেকটা বাগে আনা সম্ভব হচ্ছে। বিরোধীদের হাজার অভিযোগ সত্ত্বেও তাঁর দাবি যে মিথ্যে নয়, সুস্থতার হারই তার প্রমাণ।

[আরও পড়ুন: করোনা নিয়েও দোকানে যাতায়াত, বস্ত্রবিপণির কর্ণধারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছে প্রশাসন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে