BREAKING NEWS

২ মাঘ  ১৪২৮  রবিবার ১৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাখির চোখ বাংলা, নাড্ডা আক্রান্ত হওয়ার এক সপ্তাহের মধ্যে ফের রাজ্যে আসছেন অমিত শাহ

Published by: Sucheta Sengupta |    Posted: December 11, 2020 10:10 am|    Updated: December 11, 2020 10:13 am

Amit Shah likely to visit in Bengal on December 19 for election campaign| Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: একুশের নির্বাচনে বাংলা দখলের কার্যত সর্বশক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়েছে গেরুয়া শিবির। কেন্দ্রীয় নেতা, মন্ত্রীদের লাগাতার আনাগোনা, সংগঠনকে চাঙ্গা করা তারই বহিপ্রকাশ। বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার (JP Nadda) পর এ মাসেই ফের বাংলায় পা রাখতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। আগামী ১৯ ও ২০ তারিখ – দু’দিন তাঁর রাজ্য সফরের সম্ভাবনা। ওই দু’দিন তিনি উত্তরবঙ্গ সফর করতে পারেন বলে খবর।

নভেম্বরের গোড়ায় দু’দিনের রাজ্য সফরে এসে দক্ষিণবঙ্গে ছিলেন অমিত শাহ। বাঁকুড়া এবং কলকাতায় সভা করেন, জনসংযোগের জন্য দলিত ও মতুয়া পরিবারে খাওয়াদাওয়া করেছিলেন। তবে শোনা যাচ্ছে, এবার তাঁর নজর উত্তরবঙ্গে। সেখানকার সংগঠন খতিয়ে দেখতে এ মাসের ১৯, ২০ তারিখ এ রাজ্যে ফের আসবেন অমিত শাহ। তবে দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি বলেই খবর। ২০ এবং ২১ ডিসেম্বরও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর হতে পারে।

[আরও পড়ুন: সামান্য স্বস্তি, রাজ্যে দৈনিক সংক্রমিতের তুলনায় বেশি করোনাজয়ীর সংখ্যা]

সূত্রের খবর, আসন্ন সফরে তিনি উত্তরবঙ্গে দলের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক, জেলা সভাপতি, বিধায়ক, সাংসদদের সঙ্গে আলোচনায় বসবেন। খতিয়ে দেখবেন সাংগঠনিক কাজকর্ম। কোথায়, কী খামতি আছে, তা বুঝে সেইমতো দাওয়াই দিতে পারেন। এছাড়া নভেম্বরে এসে রাজ্য সংগঠনকে যে টাস্ক দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অর্থাৎ ২৩ দফা কর্মসূচি, তার কতটা কী এগোল, সেসব রিপোর্ট নেবেন তিনি। মোটের উপর উত্তরবঙ্গে গেরুয়া শিবিরের সংগঠন এই মুহূর্তে ঠিক কী অবস্থায় রয়েছে, তা দেখাই অমিত শাহর সফরের মূল লক্ষ্য।

[আরও পড়ুন: বিয়েবাড়ির সামনে পার্কিং নিয়ে বচসা-হাতাহাতি, উত্তেজনা হাওড়ায়]

তিনি এই সফরে সাংগঠনিক বৈঠকের পাশাপাশি বেশ কয়েকটি সামাজিক কাজে যোগদান করলেও প্রকাশ্য জনসভা করবেন না বলেই এখনও পর্যন্ত জানা গিয়েছে সূত্র মারফত।। বিজেপির তরফে আগেই জানা গিয়েছিল, একুশের নির্বাচনী লড়াইয়ের আগে পালা করে করে কেন্দ্রীয় নেতারা প্রতি মাসেই এ রাজ্যে আসবেন, নিজেদের সংগঠনকে চাঙ্গা করতে। সেইমতো ডিসেম্বরের ৯,১০ তারিখই ঘুরে গিয়েছেন বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। স্বয়ং মুখ্যমন্ত্রীর কেন্দ্র ভবানীপুর এবং অভিষেকের কেন্দ্র ডায়মন্ড হারবারে প্রচার সেরেছেন। ডায়মন্ড হারবার যাওয়ার পথে তাঁর কনভয় হামলার মুখে পড়ে। এ নিয়ে তৃণমূল-বিজেপি দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে ওঠে বঙ্গ রাজনীতির আবহ। হামলা নিয়ে নিজেই অমিত শাহকে নালিশ জানিয়েছিলেন জেপি নাড্ডা। সেইমতো স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছে। এই আবহেই ১০ দিনের মধ্যে ফের বাংলায় আসছেন অমিত শাহ। এ রাজ্যে রাজনৈতিক হিংসা বিশেষত বিজেপি নেতা, কর্মীদের আক্রান্ত হওয়ার বিষয়টিও তিনি খতিয়ে দেখতে পারেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে