BREAKING NEWS

১১ জ্যৈষ্ঠ  ১৪২৭  সোমবার ২৫ মে ২০২০ 

Advertisement

আরও ৫ জনের শরীরে মিলল COVID-19, রাজ্যের করোনা পরিস্থিতিতে বাড়ছে উদ্বেগ

Published by: Sucheta Sengupta |    Posted: March 27, 2020 9:02 pm|    Updated: March 28, 2020 12:50 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জীবাণু মিলল আরও পাঁচজনের শরীরে। এনিয়ে করোনা পজিটিভের সংখ্যা দাঁড়াল ১৫এ। একই পরিবারের ৫ সদস্যের পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত হওয়া গিয়েছে। এঁরা সকলেই নদিয়ার তেহট্টের বাসিন্দা। ইংল্যান্ড ফেরত একজনের  সংস্পর্শে ছিলেন বলে খবর। 

দিন কয়েক ধরে এ রাজ্যের করোনা সংক্রমণের পরিস্থিতি আশা জাগাচ্ছিল। নয়াবাদের বৃদ্ধের সংস্পর্শে থাকা কয়েকজনের শরীরে করোনার জীবাণু না মেলায় স্বস্তি ফিরছিল। কিন্তু শুক্রবার সন্ধের পর সেই ছবিটা পালটে গেল। আরও ৫ জনের শরীরে মিলল COVID-19. এঁদের মধ্যে ৯ মাসের এক শিশু এবং ১১ বছরের নাবালক রয়েছে বলে সূত্রের খবর।  

[আরও পড়ুন: আরও ৫ জনের শরীরে মিলল COVID-19, রাজ্যের করোনা পরিস্থিতিতে বাড়ছে উদ্বেগ]

এঁদের শরীরের কোথা থেকে নোভেল করোনা ভাইরাসের জীবাণু মিলল, তার উত্তর খুঁজতে গিয়ে চিকিৎসকরা প্রাথমিকভাবে জানতে পারেন যে, ১৬ মার্চ এই পরিবারটি দিল্লি গিয়েছিল এক বিয়েবাড়িতে। সেখানে লন্ডন ফেরত এক যুবকের সঙ্গে তাঁরা মেলামেশা করেন। ওই যুবক আক্রান্ত ছিলেন করোনায়। এই মুহূর্তে তিনি নিজেও রাম মনোহর হাসপাতালে চিকিৎসাধীন। সেখান থেকেই সংক্রমণ ঘটেছে। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, এই পরিবারটি বিমানে বাড়ি ফেরার পর তাঁদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তাঁরা সেই নির্দেশ না মেনে ঘোরাফেরা করেছেন।

সম্প্রতি এক মহিলা অসুস্থ হয়ে পড়ায় বিষয়টি জানাজানি হয়। পরিবারের প্রত্যেক সদস্যকে পরীক্ষা করা হয়। শরীরে মেলে COVID-19 জীবাণু। এই ঘটনায় পরিবারের সদস্যদের চূড়ান্ত অসচেতনতার ছবিই উঠে আসছে বলে মনে করছেন স্বাস্থ্য কর্তারা। এই পরিবারের সংস্পর্শে আসা তেহট্টের আরও ২০ জনকে কলকাতায় এনে  আইসোলেশনে রাখা হবে বলে খবর।

[আরও পড়ুন: সিলিন্ডার পৌঁছে দেওয়া থেকে খাবার পরিবেশন, ঘরবন্দি গৃহস্থের সাহায্যে পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement