২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘সুযোগসন্ধানী নতুনদের নিয়ে মাতামাতি ভুল ছিল’, বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অনুপম হাজরা

Published by: Sucheta Sengupta |    Posted: October 24, 2021 3:47 pm|    Updated: October 24, 2021 9:30 pm

Anupam Hazra slams his own party, BJP mentioning 'mistake' during WB Assembly Election 2021 | Sangbad Pratidin

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: একুশের বঙ্গ নির্বাচন গেরুয়া শিবিরকে বেশ ধাক্কা দিয়েছে। চারপাশে বিরোধী হাওয়া সত্ত্বেও জয় অধরাই থেকে গিয়েছে তাদের। রাজ্যের প্রধান বিরোধী দল হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে। এই পরিস্থিতিতে বিজেপির (BJP) একাংশ শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে কথা বলেছে। এবার দলের কেন্দ্রীয় কমিটির নেতা তথা প্রাক্তন সাংসদ অনুপম হাজরাও (Anupam Hazra) দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন। বললেন, “তৃণমূল থেকে আসা সুযোগসন্ধানী নেতাদের নিয়ে আমরা মাতামাতি করেছি। পুরনোদের ভুলে গিয়েছি। এটা ভুল ছিল আমাদের।” তিনি এও বলেন, “ভোট মিটেছে। এখন ভুলত্রুটি নিয়ে বিচার করা, আলোচনা করার সময়।”

রবিবার বোলপুরে (Bolpur) গিয়েছেন অনুপম হাজরা। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে অনুপম কার্যত দলের বিরুদ্ধে বিস্ফোরণ ঘটালেন। ভোটের আগে বহু সেলিব্রিটি যোগ দিয়েছিলেন গেরুয়া শিবিরে। যাঁদের একাংশ আবার তৃণমূল (TMC) ঘনিষ্ঠ বলে পরিচিত ছিলেন। উল্লেখযোগ্য, এঁদের প্রায় প্রত্যেককেই বিধানসভা ভোটে লড়াইয়ের ময়দানে নামিয়েছিল বিজেপি নেতৃত্ব। কিন্তু দলকে কার্যত হতাশ করেছেন তাঁরা। প্রায় প্রত্যেকেই পরাজিত হয়েছেন। এই ফলাফলের পর দলের অন্যতম বর্ষীয়ান নেতা তথাগত রায় ‘নগরীর নটী’ বলে কটাক্ষ করে দীর্ঘ ফেসবুক পোস্ট লিখেছিলেন। আর রবিবার অনুপম হাজরার বক্তব্যেও প্রায় সেই কথারই প্রতিধ্বনি।

[আরও পড়ুন: ২৩ বছরের অপেক্ষা শেষ, স্বেচ্ছাসেবী সংস্থার তৎপরতায় মায়ের কাছে ফিরলেন নিখোঁজ ছেলে]

অনুপম বলেন, “পুরনো নেতা, কর্মীদের গুরুত্ব না দিয়ে যারা সদ্য তৃণমূল থেকে বিজেপিতে এসেছিল, আমরা তাঁদের নিয়ে বেশি মাতামাতি করেছি। সেলিব্রিটিদের পেয়ে আমরা পুরনো কর্মীদের ভুলেছি। অনেকেই ভেবেছেন, এই নবাগতদের নিয়েই বোধহয় বিজেপি। আর এটাই ভুল ছিল৷ এই কারণেই হার হয়েছে আমাদের। এখন ভোট হয়ে গিয়েছে, নিজেদের ভুলত্রুটিগুলো নিয়ে আলোচনা করার সময় এসেছে৷” তাঁর আরও বলেন, “আমাদের একটা শিক্ষা হয়েছে। আমাদের রাজ্য নেতাদেরও দোষ ছিল।” এ থেকেই স্পষ্ট, তথাগত রায়ের মতো বিজেপিতে অধিক সেলিব্রিটি সমাগম মোটেই ভাল চোখে দেখেননি অনুপম হাজরা।

[আরও পড়ুন: সাতসকালে বোমা বিস্ফোরণ মালদহে, তীব্রতায় ভাঙল বাড়ির ছাদ]

এ নিয়ে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য অবশ্য কড়া প্রতিক্রিয়া দিয়েছেন। তাঁর মন্তব্য, ”দল নিয়ে ব্যক্তিগত মতামত এভাবে সংবাদমাধ্যমে প্রকাশ করা যায় না।” এদিন যেভাবে বিজেপি শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ উগরে দিলেন বোলপুরের প্রাক্তন সাংসদ, তাতে রাজনৈতিক মহলে গুঞ্জন উঠেছে, তাহলে তিনি কি ফের দলবদলের পথে? পুরনো দল তৃণমূলে ফিরছেন?

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে