১১ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাড়িতে বেআইনি অস্ত্র কারখানা, জয়নগর থেকে আগ্নেয়াস্ত্র-গুলি উদ্ধারে গ্রেপ্তার ১

Published by: Tanumoy Ghosal |    Posted: February 18, 2019 11:57 am|    Updated: February 18, 2019 11:57 am

Arms factory busted in Joynagar again

দেবব্রত মণ্ডল, দক্ষিণ ২৪ পরগনা: এক সপ্তাহের ব্যবধান। ফের বেআইনি অস্ত্র কারখানার হদিশ মিলল দক্ষিণ জয়নগরে। পুলিশ সূত্রে খবর, একটি বাড়িতে বেআইনি অস্ত্র তৈরি  এবং তার কারবার চলছিল রমরমিয়ে। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার গভীর রাতে যৌথ অভিযান চালায় জয়নগর থানার পুলিশ,বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ। হাতেনাতে ধরা পড়েছে বাড়ির মালিক। তাকে গ্রেপ্তার করার পাশাপাশি উদ্ধার হয়েছে বেশ কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি।

[নদিয়ার তেহট্টে বাস ও ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে মৃত ১, আহত ৩২]

জয়নগরের বাটরা গ্রামে নিজের বাড়িতেই অস্ত্র তৈরির কারখানা খুলেছিল আব্দুল বারি মণ্ডল নামে এক ব্যক্তি। পুলিশ জানিয়েছে, ওই কারখানা থেকে সংলগ্ন বিভিন্ন জায়গায় অস্ত্র সরবরাহ করা হচ্ছে বলে খবর পৌঁছাচ্ছিল পুলিশের কানে। তার ভিত্তিতেই রবিবার রাতে বাটরা গ্রামে অভিযান চালান জয়নগর থানার পুলিশ আধিকারিকরা। ধরা পড়ে যায় মূল অভিযুক্ত আব্দুল বারি মণ্ডল। তদন্তকারীরা জানিয়েছেন, তার বাড়ি থেকে তিনটি বন্দুক, আগ্নেয়াস্ত্র তৈরির যন্ত্রাংশ ও গুলি পাওয়া গিয়েছে।  

সামনেই লোকসভা ভোট। দক্ষিণ ২৪ পরগনার জয়নগরে বেআইনি অস্ত্র কারবারের রমরমায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের। কয়েক দিন আগেই জয়নগরের খাকুড়দহ বাজার এলাকায় যৌথ অভিযান চালায় বারুইপুর পুলিশ জেলার স্পেশাল অপারেশন গ্রুপ ও জয়নগর থানার পুলিশ। খবর ছিল, খাকুড়দহ বাজারে অস্ত্র কেনাবেচা হবে। হাতেনাতে ধরাও পড়ে যায় দু’জন। ধৃতদের কাছ থেকে দুটি একনলা বন্দুক ও বেশ কয়েক রাউন্ড গুলি উদ্ধার করেন তদন্তকারীরা। বাজেয়াপ্ত করা হয় একটি বাইক, দুটি মোবাইল ও নগদ নয় হাজার টাকা। তদন্তকারীরা জানিয়েছেন, মূল অভিযুক্ত আব্দুল জলিল মণ্ডল কেরোসিন তেলের ডিলার। সেই ব্যবসার আড়ালেই বেআইনি অস্ত্রের কারবার চালাত সে। ধৃতদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়। নির্বাচনের প্রাক্কালে এধরনের ঘটনায় জেলার নিরাপত্তা আরও আঁটসাঁট করার নির্দেশ দিচ্ছে রাজ্য প্রশাসন।

ছবি: বিশ্বজিৎ নস্কর

[ মাধ্যমিকে প্রশ্নফাঁসের জন্য তৈরি হোয়াটসঅ্যাপ গ্রুপ, সিআইডি-র জালে ৫]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে