১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

টিটাগড়ে কৃত্রিম রং মেশানো সবজি বিক্রির অভিযোগ, ধৃত ৪

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 27, 2017 8:48 am|    Updated: October 2, 2019 7:26 pm

Artificially coloured found in vegetables, Police arrest 4 in Titagarh

আকাশনীল ভট্টাচার্য, ব্যারাকপুর: কৃত্রিম রং মিশিয়ে সবজি বিক্রির অভিযোগ। টিটাগড়ের তালপুকুর বাজারে হাতে-নাতে ধরা পড়ল ৪ সবজি বিক্রেতা। ব্যারাকপুর কমিশনারেটের এই অভিযানে প্রচুর পরিমান আলু, রাঙা আলু এবং পটল বাজেয়াপ্ত হয়েছে। তদন্তকারীরা জানিয়েছেন, ক্ষতিকারক লাল রং মিলেছে। তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

[জলপাইগুড়িতে গরু পাচারকারী সন্দেহে ২ যুবককে পিটিয়ে খুন]

বেশ কিছু দিন টিটাগড় স্টেশন লাগোয়া তালপুকুর বাজারে রং করা সবজি বিক্রি হচ্ছিল। এমন অভিযোগ করেছিলেন ক্রেতারা। তার ভিত্তিতে রবিবার ভরা বাজারে তল্লাশি চালায় ব্যারাকপুর কমিশনারেটের পুলিশকর্মীরা। উদ্ধার হয় বেশ কিছু রং করা আলু, লাল আলু এবং পটল। কৃত্রিম রং দেওয়া সবজির বিক্রির অভিযোগ এক মহিলা সহ চার বিক্রেতাকে পুলিশে গ্রেপ্তার করে। এই নিয়ে কমিশনারেটের ডিসি (জোন-১) কে কান্নান জানান, এই নিয়ে পুলিশের কাছে বেশ কিছুদিন ধরে খবর আসছিল। কমিশনারেট এলাকার কয়েকটি জায়গায় রং করা সবজি বিক্রি হচ্ছে। আলু এবং রাঙা আলুতে লাল রং ব্যবহার করা হয়। আগামী দিন কমিশনারেট এলাকায় তল্লাশি চলবে। কী ধরনের রাসায়নিক সবজিতে দেওয়া হয়েছিল তা পরীক্ষা করতে পাঠানো হয়েছে। রিপোর্ট পেলে প্রকৃত কারণ জানা যাবে।

TITAGARH-VEGETABLE-SEIZED-2

তবে পুলিশের এই আচমকা অভিযানে ক্ষুব্ধ ব্যবসায়ীরা। তালপুকুর বাজার ব্যবসায়ী কমিটির সদস্য গোপাল অধিকারী অভিযুক্তদের পাশে দাঁড়িয়েছেন। তাঁর বক্তব্য, কোলে মার্কেট থেকে কিনে এনে ওই বিক্রেতার সবজি বিক্রি করতেন। কোন সবজিতে কী দেওয়া আছে তা তাদের পক্ষে জানা সম্ভব নয়। যেখান থেকে সবজি বিক্রি হয়েছে সেই এলাকায় পুলিশ তদন্ত করে দেখুক। এমন দাবি উঠেছে। ফের এরকম অভিযান চললে আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে তালপুকুর বাজার ব্যবসায়ী কমিটি। বিশেষজ্ঞদের মতে রং মেশানো সবজি শরীরের পক্ষে মারাত্মক ক্ষতিকর। এধরনের রং করা সবজি নিয়মিত খেতে থাকলে প্রাণহানি পর্যন্ত হতে পারে।

[মারণ ক্যানসারকে দূরে ঠেলে ঠাকুর গড়ছে এই মৃত্যুঞ্জয়ী কিশোর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে