BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

গ্রামবাসীদের প্রবল আপত্তি, বাধ্য হয়ে স্কুল থেকে কোয়ারেন্টাইন সেন্টার সরাল প্রশাসন

Published by: Subhamay Mandal |    Posted: May 29, 2020 8:46 pm|    Updated: May 29, 2020 8:46 pm

An Images

অংশুপ্রতীম পাল, খড়গপুর: গ্রামবাসীদের প্রবল আপত্তির মুখে প্রস্তাবিত একটি স্কুল থেকে কোয়ারেন্টাইন কেন্দ্র সরাতে বাধ্য হল প্রশাসন। খড়গপুর গ্রামীণ থানার গোপালি এলাকায় গোপালি ইন্দ্র মেমোরিয়াল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে একটি কোয়ারেন্টাইন কেন্দ্র করার উদ্যোগ নেওয়া হয়। বিষয়টি প্রকাশ্যে আসার পর এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এই স্কুলে কোয়ারেন্টাইন কেন্দ্র করা যাবে না এই দাবি তুলে শুক্রবার সকাল থেকে স্কুল লাগোয়া বাসিন্দারা তুমুল বিক্ষোভ দেখাতে শুরু করেন। ক্ষুব্ধ গ্রামবাসীরা বিদ্যালয়ের গেটের সামনে গাছের গুঁড়ি ফেলে প্রতিবাদ জানাতে শুরু করেন।

এলাকার বাসিন্দা কাকলি নায়েক ও সোমা প্রধান ক্ষোভ প্রকাশ করে জানালেন, এলাকায় কোনও আলোচনা না করে এলাকার মধ্যে অবস্থিত এই স্কুলে কোয়ারেন্টাইন কেন্দ্র করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমরা এই উদ্যোগের বিরোধিতা করেছি। আমাদের দাবি এই স্কুল বাদ দিয়ে ফাঁকা জায়গায় অবস্থিত অন্য কোনও স্কুলে করা হোক। খবর পেয়ে পুলিশ ও প্রশাসনিক আধিকারিকরা গোপালিতে যান। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশ জানিয়েছে এই স্কুল থেকে সরিয়ে নিয়ে কাছেই সালুয়ার নৌ স্যুটিং এলাকায় একটি প্রাথমিক বিদ্যালয়ে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: কোয়ারেন্টাইনের বিষাক্ত পোকার উপদ্রব, চূড়ান্ত অব্যবস্থার মধ্য়েই দিন কাটছে মুম্বই ফেরত দুই যুবকের]

অপরদিকে এইদিন ডেবরা থানার ডুঁয়া এক নম্বর গ্রাম পঞ্চায়েতের ইসলামপুরে মহারাষ্ট্র থেকে আসা আট পরিযায়ী শ্রমিকের ঘরে চলে আসাকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়। গ্রামবাসীদের দাবি এই আটজনকে কোয়ারেন্টাইন কেন্দ্রে পাঠাতে হবে। ইসতেকার হোসেন উদ্বেগ প্রকাশ করে বলেছেন, মহারাষ্ট্র থেকে আগত এই আটজনকে অবিলম্বে কোয়ারেন্টানে পাঠানো দরকার। তা না হলে এই আটজনের জন্য গোটা এলাকার দেড় হাজার মানুষ বিপদের মুখে পড়বেন। তবে পুলিশ জানিয়েছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: দিল্লি হাসপাতালের মর্গে পড়ে শতাধিক লাশ! সংক্রমণের ভয়ে কেউ নিচ্ছে না দেহ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement