BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

দিল্লি হাসপাতালের মর্গে পড়ে শতাধিক লাশ! সংক্রমণের ভয়ে কেউ নিচ্ছে না দেহ

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 29, 2020 8:23 pm|    Updated: May 29, 2020 8:54 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠাই নেই মর্গে। যেদিকেই দেখা যায় লাশ! একের পর এক লাশ জমে স্তুপাকার হয়েছে দিল্লির LNJP হাসপাতালের মর্গে। সংক্রমণের ভয়ে লাশ নিতেও আসছেন না মৃতদের পরিবারের কেউ। ভয়াবহ সেই ছবি দেখে শিউরে উঠেছেন সকলে।

দিল্লির লোকনায়ক জয় প্রকাশ নারায়ণ কোভিড হাসপাতাল। প্রথম থেকেই এই হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসা হচ্ছে। কিন্তু এ কী দৃশ্য! হাসপাতালের মর্গ ভরতি হয়ে গিয়েছে লাশে। আর এতটুকু তিল ধারনের জায়গা নেই সেখানে। অগত্যা হাসপাতালের করিডোরেই থরে থরে পড়ে রয়েছে করোনা আক্রান্তদের মরদেহ।প্রতিদিনই করোনা ভাইরাসে আক্রান্তদের মৃত্যুর ফলে দিনে দিনে বাড়ছে মরদেহের চাপ। অন্যদিকে, দেহ নিতে না আসায় সেগুলিকে পুড়িয়ে ফেলার জন্য উপযুক্ত লোকেরও অভাব। শ্মশানেও দেহ পোড়াতে চাইছে না কেউ। কারণ সেই রোগী মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। ফলে মাটিতেই স্তূপের আকারে করোনায় মৃতদের দেহ ফেলে রাখতে বাধ্য হয় হাসপাতাল কর্তৃপক্ষ।

[আরও পড়ুন:লাদাখ থেকে বিমানে পরিযায়ী শ্রমিকদের ফেরাচ্ছে ‘গরিব’ ঝাড়খণ্ড]

তবে এই চিত্র নতুন নয়। মাত্র কয়েকদিন আগেই একই ছবি ধরা পড়ে মুম্বইয়ের এক হাসপাতালে। সেখানেও দেখা যায়, করোনা ওয়ার্ডে শুয়ে রয়েছেন আক্রান্তরা। তাঁদের পাশেই বিভিন্ন বেডে কালো প্যাকেটে মুড়ে রাখা আছে সারিবদ্ধ লাশ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিও দেখে চাঞ্চল্য ছড়ায় নেটিজেনদের মধ্যে। চলতি সপ্তাহে মুম্বইয়ের আরেক হাসপাতালে প্যারামেডিক্যাল কর্মীর মৃত্যুতেও বিক্ষোভ করতে দেখা গেছে চিকিৎসক-সহ হাসপাতালের বাকি কর্মীদের।

[আরও পড়ুন:পরিযায়ী শ্রমিকদের থেকে কোনও ভাড়া নেওয়া হবে না, সুপ্রিম নির্দেশের পরই সিদ্ধান্ত রেলের]

অন্যদিকে দেশে লাফিয়ে বাড়ছে সংক্রমণের মাত্রা। সাম্প্রতিককালের সব রেকর্ড ভেঙে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত সাড়ে সাত হাজারের কাছাকাছি। নতুন করে প্রাণ হারিয়েছেন ১৭৫ জন। দিল্লিতে ক্রমেই বাড়ছে সংক্রমণের মাত্রা। এপর্যন্ত ১৬ হাজার করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। প্রাণ হারিয়েছেন ৩১৮ জন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement