BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বেডে পড়ে একাধিক লাশ, পাশেই শুয়ে করোনা রোগী, ভয়াবহ ছবি মুম্বইয়ের হাসপাতালে

Published by: Subhamay Mandal |    Posted: May 7, 2020 4:22 pm|    Updated: May 7, 2020 4:22 pm

An Images

অঙ্কন: সুযোগ বন্দ্যোপাধ্যায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ বললেও কম বলা হবে! কিছুদিন আগে কলকাতার বাঙ্গুর হাসপাতালের একটি ভিডিও নিয়ে ব্যাপক শোরগোল পড়েছিল। হাসপাতালের ওয়ার্ডে বিভিন্ন বেডে রাখা মৃতদেহর সঙ্গেই চিকিৎসাধীন রোগীদের রাখা হয়েছিল। সেই নিয়ে কম বিতর্ক হয়নি। এবার তার চেয়েও ভয়াবহ দৃশ্য ধরা পড়ল মুম্বইয়ের একটি হাসপাতালে। পুরুষ ওয়ার্ডে একের পর এক মৃতদেহ শায়িত বেডে। মৃতদেহের পাশেই শুয়ে রয়েছেন করোনা রোগীরা। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই বিতর্ক শুরু হয়েছে। প্রশ্নের মুখে পড়েছে মহারাষ্ট্রের সরকার।

ভয়াবহ ভিডিওটি টুইট করেছেন মহারাষ্ট্রের বিজেপি নেতা নীতেশ রানে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, মুম্বইয়ের সায়নে একটি সরকারি হাসপাতালে পুরুষ ওয়ার্ডে করোনা রোগীদের সঙ্গেই বিভিন্ন বেডে শুইয়ে রাখা হয়েছে বেশ কিছু মৃতদেহ। অন্তত হাফ ডজন তো হবেই। সেই দেহগুলি কালো পলিথিন দিয়ে মুড়ে রাখা হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে, করোনা গাইডলাইন মেনে দেহগুলি পলিথিনে মুড়ে রাখা হয়েছে। মৃতদেহগুলির পাশেই অন্য বেডে রোগীর চিকিৎসা চলছে। নির্লিপ্ত ভাবে ওয়ার্ডে ঘোরাঘুরি করছেন রোগীর পরিজন এবং চিকিৎসকরা।

[আরও পড়ুন: একাধিক হাসপাতালে ঘুরেও মিলল না চিকিৎসা, মৃত্যু করোনা আক্রান্ত পুলিশকর্মীর]

সংবাদ সংস্থা আইএএনএস-কে বিজেপি নেতা জানিয়েছেন, সায়নের এলটিএমজি হাসপাতালের এই ভিডিওটি বুধবারের। দলের এক কর্মী হাসপাতালে গিয়েছিলেন একটি কাজে। সেখানে গিয়েই এই ভয়াবহ দৃশ্য দেখতে পান তিনি। তারপর সেটির ভিডিও করেন। ভিডিওটি এরপর বৃহন্মুম্বই পুরনিগম ও মুখ্যমন্ত্রীর দপ্তরের আধিকারিকদের পাঠানো হয়। যদিও ভিডিওটি নিয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি সরকারি তরফে। ভিডিও দেখে এটা স্পষ্ট নয়, যে কতক্ষণ ধরে দেহগুলি ওয়ার্ডে রয়েছে। সেগুলি পরে মর্গে নিয়ে যাওয়া হয়েছিল কিনা সেটাও জানা যায়নি। বিজেপি নেতা রানে জানিয়েছেন, অত্যন্ত লজ্জাজনক ঘটনা এটি। গোটা বিষয়টি তিনি সরকার এবং রাজ্যপালের কাছে লিখিত অভিযোগ করেছেন।

[আরও পড়ুন: গঙ্গাজলে মরতে পারে করোনা ভাইরাস? আইসিএমআর’কে গবেষণার প্রস্তাব কেন্দ্রের]

প্রসঙ্গত, মহারাষ্ট্রে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ছুঁয়েছে। মৃত ৭০০ ছুঁইছুঁই। শুধুমাত্র মুম্বইতেই ৪০০’র বেশি মানুষ মারা গিয়েছেন। আক্রান্ত ১০ হাজারের বেশি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement