১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

পুরীতে ছিনতাইবাজের কবলে বাঙালি পর্যটক, বাড়ি ফিরেও আতঙ্কিত গোটা পরিবার

Published by: Tiyasha Sarkar |    Posted: October 23, 2019 8:12 pm|    Updated: October 23, 2019 8:12 pm

An Images

দিব্যেন্দু মজুমদার, হুগলি: পুরীতে বেড়াতে গিয়ে ছিনতাইবাজের কবলে পড়ে জখম হলেন হুগলির বাসিন্দা। গত সোমবার রাতে মোটরবাইকে এসে দুই দুষ্কৃতী হামলা চালায় কোন্নগরের বাসিন্দা দেবদ্বীপ মুখোপাধ্যায়ের উপর। অভিযোগ, তাঁর কাছে থাকা মোবাইল নিয়ে চম্পট দেওয়ার চেষ্টা করে অভিযুক্তরা। বাধা দিতে গেলে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হয় ইঞ্জিনিয়ারিং পড়ুয়া দেবদ্বীপ। এই ঘটনায় সেদিন রাতেই স্থানীয় থানায় একটি ছিনতাই ও মারধরের অভিযোগ দায়ের করা হয়েছে।

চলতি মাসের ১৮ তারিখ সপরিবার পুরীতে বেড়াতে গিয়েছিলেন হুগলির কোন্নগরের ছোট কালীতলার মুখোপাধ্যায় পরিবার। মঙ্গলবার তাঁদের ফিরে আসার কথা ছিল। পরিবার সূত্রে খবর, সোমবার পরিবারের ছোট ছেলে দেবদ্বীপ মুখোপাধ্যায় স্বর্গোদ্বারের কাছে এক রাষ্ট্রায়ত্ত ব্যাংকের এটিএম থেকে টাকা তুলতে গিয়েছিলেন। ফিরে আসার পথে মোটরবাইকে থাকা দুই ছিনতাইকারী তাঁর মোবাইল ছিনতাই করে পালানোর চেষ্টা করে। কিন্তু দেবদ্বীপ মোটরবাইকের পিছনে বসে থাকা দুষ্কৃতীকে ধরে ফেললে বাইকে থেকে পড়ে যায় এক ছিনতাইকারী। কিন্তু অপর ছিনতাইকারী দেবদ্বীপকে মারধর করে মোবাইল নিয়ে চম্পট দেয় বলে অভিযোগ। এরপর আহত অবস্থায় দেবদ্বীপকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পর গোটা বিষয়টি জানিয়ে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সূত্রের খবর, ইতিমধ্যেই সিসিটিভি ফুটেজের ভিত্তিতে অভিযুক্তদের শনাক্ত করা সম্ভব হয়েছে।  

বুধবার হুগলিতে ফেরে মুখোপাধ্যায় পরিবার। তাঁদের চোখে মুখে এখনও একরাশ আতঙ্ক। তাঁদের কথায়, পুরী বাঙালির দ্বিতীয় বাড়ি। বছরে একাধিকবার তাঁরা সেখানে যান। সেখানে এই ধরনের ঘটনা অনভিপ্রেত বলেই মনে করছেন তাঁরা। জানা গিয়েছে, শুধু তারাই নন, পুরীতে গিয়ে আরও একাধিক পর্যটক এহেন সমস্যার সম্মুখীন হয়েছেন। এমনকী হোটেলের ঘর থেকেও জিনিস খোয়া যাচ্ছে বলেই অভিযোগ ওই পরিবারের। ক্রমাগত এধরনের ঘটনার পর পুরী আদৌ পর্যটকদের জন্য কতটা নিরাপদ সেই প্রশ্নও তুলেছে মুখোপাধ্যায় পরিবার। 

[আরও পড়ুন: দীপাবলির আগে রাজ্যে প্রবল দুর্যোগের আশঙ্কা, সমুদ্রে যেতে নিষেধ মৎস্যজীবীদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement