BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শনিবার ২ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অতিরিক্ত যাত্রী নিয়ে স্টোনচিপসের স্তূপে উলটে পড়ল অটো, মৃত মহিলা

Published by: Sucheta Sengupta |    Posted: September 12, 2019 11:41 am|    Updated: September 12, 2019 11:42 am

Auto rickshaw turns turtle, lady passenger dead at Baruipur

দেবব্রত মণ্ডল, বারুইপুর: ফের অটোয় বাড়তি যাত্রী। দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে পথ দুর্ঘটনায় মৃত্যু হল এক মহিলার। দুর্ঘটনার কারণ হিসেবে অবশ্য রাস্তাজুড়ে স্টোনচিপস ছড়িয়ে থাকাকেও দায়ী করছেন প্রত্যক্ষদর্শীরা। ঘটনার পর সাময়িক উত্তেজনার পরিবেশ তৈরি হয় এলাকায়। পরে অবশ্য পরিস্থিতি স্বাভাবিক হয়ে গিয়েছে।

[ আরও পড়ুন: দার্জিলিং মেলে শ্লীলতাহানির অভিযোগ জিআরপির বিরুদ্ধে, বিক্ষোভে সহযাত্রীরা]

বৃহস্পতিবার সকালে জুলপিয়া থেকে মেয়েকে নিয়ে অটোয় উঠেছিলেন শেফালি দাস নামে বছর চৌত্রিশের এক মহিলা। তিনি যাচ্ছিলেন বারুইপুরে, নিজের বাপের বাড়ি। বসেছিলেন অটোর সামনে ডানদিকে। মোট ৭ জন যাত্রী নিয়ে বেশ দ্রুতগতিতে বারুইপুরের দিকে যাচ্ছিল অটোটি। এমনই সময়ে কোম্পানি পুকুর এলাকায় ঘটে দুর্ঘটনা। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, উলটো দিক থেকে একটি লরি আসছিল। একেই
অটোয় বাড়তি যাত্রী। তারউপর রাস্তাজুড়ে ছড়ানো ছিল স্টোনচিপস। লরিটিকে পাশ কাটাতে গিয়ে অটো চালক গতি নিয়ন্ত্রণ করতে না পেরে স্টোনচিপসের স্তূপের উপর উঠে যায়। তখনই শেফালিদেবী অটো থেকে ছিটকে পড়েন স্টোনচিপসের উপর। আর তাঁর উপর গিয়ে পড়ে অটোটি।
পথচলতি মানুষজন এবং স্থানীয় বাসিন্দারা নিজেরাই তড়িঘড়ি উদ্ধারকজে নামেন। শেফালিদেবীকে কোনওক্রমে অটোর নিচ থেকে টেনে বের করে বারুইপুর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। অটোর বাকি যাত্রীদেরও অল্পবিস্তর চোট লেগেছে। শেফালিদেবীর মেয়ে অবশ্য সুরক্ষিত আছে। সাতসকালে এমন দুর্ঘটনার জেরে ওই রাস্তায় সাময়িকভাবে কিছুটা যানজট হয়। বেলা বাড়তেই অবশ্য সব স্বাভাবিক হয়ে গিয়েছে।

[ আরও পড়ুন: থানায় ডেকে মাছভাতে আপ্যায়ণ, ভেস্তে গেল ভিলেজ পুলিশের কালীঘাট অভিযান]

তবে দুর্ঘটনার পর মৃতের পরিবারের সদস্য এবং স্থানীয় বাসিন্দারা এলাকায় অটো চলাচল নিয়ে বিক্ষোভ দেখান। তাঁদের অভিযোগ, ওই রুটে অতিরিক্ত যাত্রী তুলে প্রায়শয়ই অটো চলে। তাই সবসময়েই দুর্ঘটনার আশঙ্কা থাকে। তারউপর ইদানিং রাস্তার মাঝেই ইমারতি দ্রব্য ফেলে রাখা হচ্ছে। যার ফলে যানচলাচলের জন্য অপরিসর জায়গা থাকছে। এমনকী পথচলতি মানুষজনও অসুবিধার মধ্যে পড়ছেন। জোড়া
ফলায় আজকের দুর্ঘটনা বলে মনে করছেন তাঁরা। অবিলম্বে রাস্তার উপর থেকে স্টোনচিপস এবং অন্যান্য দ্রব্য সরিয়ে রাখার দাবি তোলা হয়েছে। সেইসঙ্গে অটোয় অতিরিক্ত যাত্রীবহনও নিয়ম করে বন্ধ করতে হবে বলে দাবি তাঁদের। 

ছবি: বিশ্বজিৎ নস্কর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে