৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিজেপি কর্মীর বাড়ি থেকে উদ্ধার বোমা, চাঞ্চল্য বাগদায়

Published by: Tiyasha Sarkar |    Posted: April 18, 2019 3:48 pm|    Updated: April 18, 2019 3:48 pm

An Images

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ:  নির্বাচনের আগে বিজেপি প্রার্থীর বাড়ি থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য উত্তর ২৪ পরগনার বাগদার জগদীশপুর থানা এলাকায়। জানা গিয়েছে, অভিযুক্তের বাড়ি থেকে ৬টি তাজা বোমা উদ্ধার করেছে পুলিশ। ইতিমধ্যেই অভিযুক্ত বিজেপি কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: সুরক্ষার ইস্যুতে রেলের একাধিক টেন্ডারে ছাড় কমিশনের]

নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর থেকেই অশান্তি এড়াতে রাজ্যের বিভিন্ন প্রান্তে তল্লাশি শুরু করেছে পুলিশ।  জেলার সীমান্ত ও স্পর্শকাতর এলাকাগুলিতে নাকা চেকিং-এর ব্যবস্থা করেছে প্রশাসন। নির্বাচনের দিন যত এগিয়ে আসছে, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়  কড়া হচ্ছে তল্লাশি। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বেআইনি অস্ত্র, বিস্ফোরক, টাকা সহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সূত্রে খবরের ভিত্তিতে বুধবার রাতে বাগদায় এক বিজেপি কর্মীর বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। জানা গিয়েছে, বিষ্ণুপদ রায় নামে ওই বিজেপি কর্মীর বাড়ির রান্নাঘর থেকে উদ্ধার হয়েছে ৬ টি তাজা বোমা।  ইতিমধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করেছে বাগদা থানার পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে উদ্ধার হওয়া বোমাও।

[আরও পড়ুন: প্রত্যাশার তুলনায় কমতে পারে বিজেপির আসন! দাবি দুই সমীক্ষক সংস্থার]

যদিও গোটা ঘটনাটি চক্রান্ত বলে দাবি স্থানীয় বিজেপি নেতৃত্বের। তাঁরা জানান, বিষ্ণুপদ রায় বিজেপির সক্রিয় কর্মী। তাই ভোটের মুখে দলের নামে অপপ্রচার করতেই এই ধরনের অভিযোগ করা হচ্ছে। পাশপাশি তিনি বলেন, গোটা ঘটনাটিই শাসকদলের সাজানো। তারা নিজেদের জয় নিয়ে অনিশ্চিত বলে বিজেপির কর্মীদের উপর আঘাত হানছে। অভিযোগ যথারীতি এড়িয়ে শাসকদলের এক নেতা বলেন, তৃণমূল আক্রমণের রাজনীতিতে বিশ্বাসী নয়। নিজেদের দোষ ঢাকতেই তৃণমূলকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে বিরোধীরা। সবমিলিয়ে ভোটের আগে উত্তপ্ত বাগদার পরিস্থিতি। এমনিতেই এই অঞ্চল রাজনৈতিক দিক থেকে অশান্তিপ্রবণ৷ নির্বাচনী আবহে অশান্তি, অস্ত্র উদ্ধার নতুন কিছু নয়৷ এবারও ভোটের আগে বিজেপি কর্মীর বাড়ি থেকে বোমা উদ্ধারের ঘটনায় স্থানীয়দের অনুমান, অশান্তির জন্যই এসব মজুত করা হচ্ছিল৷          

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement