১৬ অগ্রহায়ণ  ১৪২৮  শুক্রবার ৩ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ডানকুনিতে বজরঙ্গবলির মূর্তি ভাঙাকে ঘিরে তীব্র চাঞ্চল্য, অভিযুক্তর গ্রেপ্তারির দাবিতে বিক্ষোভ

Published by: Sulaya Singha |    Posted: October 28, 2020 6:54 pm|    Updated: October 28, 2020 6:54 pm

Bajrangbali idol vandalised in Dankuni, locals got angry | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

দিব্যেন্দু মজুমদার, হুগলি: উৎসবের মরশুমেই বজরঙ্গবলির মূর্তি ভাঙা নিয়ে ছড়াল তীব্র চাঞ্চল্য। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে, যে শেষমেশ আসরে নামতে হয় পুলিশকে। যদিও কে বা কারা এই কাণ্ড ঘটিয়েছে, এখনও তা স্পষ্ট নয়।

ঘটনা ডানকুনির (Dankuni) গোবরার। সেখানকার একটি মন্দিরের হনুমানের মূর্তি ভাঙাকে কেন্দ্র করেই বুধবার সকাল থেকে রীতিমতো শোরগোল পড়ে যায়। জানা গিয়েছে, মঙ্গলবার গভীর রাতে গোবরা রেলগেটের কাছে একটি হনুমান মন্দিরের বিগ্রহ ভেঙে নিয়ে চলে যায় দুষ্কৃতীরা। এদিকে, বুধবার সকাল হতেই মন্দিরে হাজির হন ভক্তরা। কিন্তু মন্দিরের দরজা খুলেই চক্ষু চড়কগাছ! কোথায় বজরঙ্গবলির মূর্তি? স্থানীয়দের কথায়, প্রথমে মন্দিরের আশপাশে খুঁজে বীর হনুমানের মূর্তিটি খুঁজে পাওয়া যায়নি। একেবারে বেদি থেকে উপড়ে ফেলা হয়েছে সেই মূর্তি। কিন্তু কে বা কারা এভাবে রাতারাতি বিগ্রহ নিয়ে চম্পট দিল, ভেবে কূল পাচ্ছিলেন না এলাকার বাসিন্দারা।

[আরও পড়ুন: ফের মনুয়া কাণ্ডের ছায়া, খুনের পর প্রেমিকের খাটের নিচে স্বামীর দেহ লুকিয়ে রাখল স্ত্রী!]

খবর ছড়িয়ে পড়তেই স্থানীয়রা আরও বড় পরিসরে খোঁজ শুরু করেন। খুঁজতে খুঁজতে তাঁদের নজর পড়ে, কাছেই এক ডোবার মধ্যে পড়ে রয়েছে মন্দিরের সেই বজরঙ্গবলির মূর্তি। এভাবে মূর্তি ডোবা থেকে উদ্ধার হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এলাকার বাসিন্দারা। ঘটনা প্রকাশ্যে আসার পরই সাময়িক উত্তেজনা ছড়িয়ে পড়ে। ঘটনাস্থলে পৌঁছায় ডানকুনি থানার পুলিশ। পুলিশের উপস্থিতিতেই স্থানীয়রা অপরাধীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ দেখাতে থাকেন। পুলিশ দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শেষমেশ স্থানীয়রা শান্ত হন। ঘটনার তদন্ত শুরু করেছে ডানকুনি থানার পুলিশ। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা যায়নি বলেই জানা গিয়েছে।

[আরও পড়ুন: বিজয়ার পর ফের বোধন, অদ্ভুত কারণে নতুন করে দুর্গাপুজোয় মাতলেন জামুরিয়াবাসী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে