BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিরোধীদের ব্যর্থতা তুলে ধরতে দলীয় প্রার্থীদের প্রচারে গান বাঁধলেন অর্পিতা ঘোষ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 5, 2018 7:32 pm|    Updated: May 5, 2018 7:32 pm

Balurghat: TMC MP Arpita Ghosh wrote song for Panchayat campaign

রাজা দাস, বালুরঘাট: প্রচারের জন্য গান বাঁধলেন তৃণমূল সাংসদ  অর্পিতা ঘোষ। দলীয় প্রার্থীদের জন্যই এই উদ্যোগ নিয়েছেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ। স্বরচিত প্রচারের গান দিয়ে একদিকে যেমন উন্নয়নের জয়গান গাইছেন। তেমনই অন্যদিকে বিরোধীদের বিঁধেছেন অর্পিতা ঘোষ। গান দিয়েই মানুষের আবেগকে কাজে লাগাতে চাইছে শাসক তৃণমূল। এমনটাই দাবি বিরোধীদের। নিজেদের পুরনো ভোটব্যাঙ্ক অক্ষুন্ন রাখতেই তৃণমূল এই নয়া কৌশল নিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। সংস্কৃতি জগতের মানুষ অর্পিতা ঘোষের এহেন প্রয়াস গ্রামেগঞ্জে সাড়া ফেলে দিয়েছে।

[বাগনানে তৃণমূল কংগ্রেসের প্রচারে শামিল রূপসী বৃহন্নলারা, মেলা ভিড় রাস্তায়]

রাজনৈতিক ও প্রশাসনিক ডামাডোলে পঞ্চায়েত ভোটের দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। তাতে কী, কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছে তৃণমূল। প্রচার চলছে দক্ষিণ দিনাজপুর জেলার আটটি ব্লকের সবপ্রান্তে। বিরোধী বামদল অনেকটা পিছিয়ে থাকলেও বিজেপির হেভিওয়েট নেতারা এসে জোর প্রচার করছেন এখানে। পিছিয়ে নেই তৃণমূল কংগ্রেসও। রাজ্য স্তরের একাধিক নেতা নিয়মিত এসে প্রচার চালাচ্ছেন। ভোটব্যাংক বাড়াতে সব পক্ষই নিত্যনতুন কৌশল অবলম্বন করছে। এদিকে মনোনয়ন জমার সময় থেকেই জেলায় রয়েছেন বালুরঘাটের তৃণমূল সাংসদ অর্পিতা ঘোষ। রীতিমতো গোটা জেলায় তিনি ছুটে বেড়াচ্ছেন। দলীয় প্রার্থীদের হয়ে গ্রামগঞ্জে প্রচারেও নেমে পড়েছেন। তবে একটু অন্যরকম ভাবেই প্রচার করছেন অর্পিতাদেবী। শুধু উন্নয়ন বা বিরোধীদের বক্তব্য দিয়ে নয়, তৃণমূলের এই নেত্রী দলীয় প্রার্থীদের জন্য গান বেঁধেছেন। সেই নিয়েই চলছে প্রচার। তাঁর সেই গানের সঙ্গে তাল মেলাচ্ছেন অন্যরাও। বালুরঘাট ব্লকের বোয়ালদার, জলঘর থেকে শুরু করে তপন-সহ অনান্য ব্লকেও নিজেই যাচ্ছেন প্রচারে। প্রচারের শেষে উপস্থিত ভোটারদের নিজেই গেয়ে শোনাচ্ছেন বেশ কয়েকটি গান।

arpita-ghosh

উল্লেখ্য, নাট্যব্যক্তিত্ব হিসেবেই পরিচিত অর্পিতা ঘোষ। ২০১৪-র লোকসভা নির্বাচনে বালুরঘাট কেন্দ্র থেকে বিপুল ভোটে জয়ী হন এই তৃণমূল সাংসদ। শুরু থেকেই জেলার সাংস্কৃতিক চর্চাতেও তিনি সক্রিয় ভূমিকা নিয়েছেন। সেকারণেই পঞ্চায়েত ভোটে দলীয় প্রার্থীদের হয়ে প্রচারে নেমে গানকে সহজভাবেই মিলিয়ে দিতে পেরেছেন। স্রোতাদের কাছে তাঁর বক্তব্যের মতো গানও মনোগ্রাহী হয়ে উঠেছে। সেবিষয়ে নিজেও আশাবাদী তৃণমূল সাংসদ। নিজের মুখেই বললেন সেকথা। অর্পিতা ঘোষ বলেন, ‘বাংলার মানুষ বিজেপিকে  কোনদিনও মেনে নেবে না। বামফ্রন্ট ৩৪ বছর এখন বিশ্রাম নিক। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘাসফুল ছাড়া পশ্চিমবঙ্গে আর কিছু নেই।’ তবে বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুরের মানুষ সংস্কৃতিমনস্ক। গান তারই অঙ্গ। সেই গানকে হাতিয়ার করেই একসঙ্গে রাজ্য সরকারের উন্নয়ন বার্তা ও বিরোধীদের ব্যর্থতা তুলে ধরছেন অর্পিতা ঘোষ।

[পঞ্চায়েত নির্বাচনের প্রচারে ঝড় তুলতে জেলায় যাচ্ছেন রাজ্যের মন্ত্রীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে