BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

উত্তরবঙ্গে বিজেপির ডাকে চলছে বনধ, বিভিন্ন জায়গায় পথ অবরোধ, বাস ভাঙচুরের অভিযোগ

Published by: Sucheta Sengupta |    Posted: July 14, 2020 8:55 am|    Updated: July 14, 2020 9:07 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলীয় বিধায়কের মৃত্যুতে নিরপেক্ষ ও সঠিক তদন্ত চেয়ে আজ সকাল থেকে উত্তরবঙ্গে বনধ কর্মসূচি পালন করছে রাজ্য বিজেপি নেতৃত্ব। সকাল ৬ টা থেকে শুরু হয়েছে বনধ। পথে নেমে বনধ সফল করতে তৎপর বিজেপি কর্মীরা। উত্তরবঙ্গের বিভিন্ন শহরে বনধের মিশ্র প্রভাব পড়েছে। বালুরঘাট, জলপাইগুড়ি স্বাভাবিক থাকলেও কোচবিহার, রায়গঞ্জ, মালদহ প্রায় শুনশান। বন্ধ দোকানপাট, রাস্তায় যান চলাচলও প্রায় স্তব্ধ। মালদহে ৩৪নং জাতীয় সড়কে (NH 34) গেরুয়া শিবিরের কর্মীদের অবরোধ। সন্ধে ৬ টা পর্যন্ত বনধ সফল করতে কর্মীরা পথে থাকবেন বলে জানিয়েছেন।

সোমবার সকালে রায়গঞ্জের বিন্দোলে একটি চায়ের দোকান থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের মৃতদেহ। এ নিয়ে মুহূর্তের মধ্যে শোরগোল পড়ে যায় রাজ্য রাজনীতির অন্দরে। পরিবার দাবি তোলে, বিধায়ককে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। একই দাবি রাজ্য বিজেপি নেতৃত্বের।

[আরও পড়ুন: ফাঁকা বাড়িতে গৃহশিক্ষিকাকে ধর্ষণের চেষ্টা, অভিযুক্ত তৃণমূলের পঞ্চায়েত সদস্য]

অন্যদিকে, রাজ্য পুলিশ টুইট করে দাবি করে যে বিধায়কের শার্টের পকেটে থেকে উদ্ধার হয়েছে সুইসাইড নোট। তাতে দু’জনের নাম উল্লেখ রয়েছে। তার ভিত্তিতে তদন্ত শুরু করা হয়েছে। রাজ্য সরকার ইতিমধ্যেই বিজেপি বিধায়কের মৃত্যুতে তদন্তভার দেওয়া হয়েছে সিআইডি’কে। যদিও তাতে ভরসা নেই বলে, সিবিআই তদন্তের দাবি তুলেছে বিজেপি। এই দাবিতেই মঙ্গলবার ১২ ঘণ্টার বনধ চলছে উত্তরবঙ্গে। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের দাবি, মানুষই বনধ সফল করবে।

[আরও পড়ুন: ফুটবল মাঠে অঘটন, বাজ পড়ে প্রাণ হারালেন দুই খেলোয়াড়, জখম ১৪]

এদিন সকাল থেকেই রাস্তায় নেমে পড়েছেন বিজেপি কর্মীরা। সাতসকালে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের ঘুঘুমারি এলাকা। অভিযোগ, সরকারি বাসস্ট্যান্ডে বাস ভাঙচুর করেন গেরুয়া শিবিরের কর্মীরা। বন্ধ করে দেওয়া হয় বাস চলাচল। অন্যদিকে, মালদহেও সকাল থেকে অশান্তি। পুরাতন মালদহে রাজ্য সড়কে বসে পড়ে অবরোধ করেন বিজেপি কর্মীরা। এক কর্মীর কথায়, বনধ সফল করতে এভাবে সন্ধে ৬টা পর্যন্ত তাঁরা রাস্তায় থাকবেন। ঘটনাস্থল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে বনধের ভাল প্রভাব পড়েছে। ময়নায় পথ অবরোধ। রায়গঞ্জ শহরে বাইক মিছিল করেন বিজেপি কর্মীরা। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের (NBSTC) দু, একটি বাস চললেও রাস্তাঘাট প্রায় শুনশান। অশান্তি এড়াতে মোতায়েন পুলিশ পিকেট। তবে বনধের প্রায় কোনও প্রভাব পড়েনি বালুরঘাট, জলপাইগুড়ি, ধূপগুড়িতে। সেখানে স্বাভাবিক জনজীবন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement