BREAKING NEWS

১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

১ কোটি রাজ্যবাসী পেয়েছে পরিষেবা, ‘বাংলা সহায়তা কেন্দ্রে’র সাফল্যে উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী

Published by: Tiyasha Sarkar |    Posted: November 25, 2021 5:51 pm|    Updated: November 25, 2021 5:51 pm

'Bangla Sahayata Kendras have crossed the landmark of 1 Cr Service Delivery to the people of Bengal', tweeted Mamata Banerjee | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যের এক কোটি মানুষকে পরিষেবা দিয়েছে বাংলা সহায়তা কেন্দ্র। বৃহস্পতিবার টুইটে রাজ্য সরকারের এই সাফল্য সকলের সঙ্গে ভাগ করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যপাধ্যায় (Mamata Banerjee)। সকলকে ধন্যবাদ জানালেন তিনি।

সরকারি প্রকল্পের আবেদন, আবেদনের স্থিতি দেখার জন্য বছর খানেক আগে বাংলা সহায়তা কেন্দ্র (BSK) চালু করে রাজ্য। ঠিক কোন কোন কাজ হয় সেখানে? এই বাংলা সহায়তা কেন্দ্রের মাধ্যমে অনলাইনে বিভিন্ন প্রকল্পের আবেদন করতে পারেন রাজ্যের বাসিন্দারা। স্বাস্থ্যসাথী, খাদ্য সাথী, কৃষক বন্ধু-সহ সমস্ত প্রকল্পের আবেদনই করা যায়। শুধু তাই নয়, জমি সংক্রান্ত বিভিন্ন আবেদনও করা যায় এই সহায়তা কেন্দ্রে।

[আরও পড়ুন: পাহাড়ের রাজনীতিতে চমক, গ্লেনারিস রেস্তরাঁ কর্তা অজয় এডওয়ার্ডের ‘হামরো পার্টি’র আত্মপ্রকাশ]  

এই প্রকল্পই ছুঁয়ে ফেলল ১ কোটির লক্ষ্য মাত্রা। বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইটে লেখেন, “বাংলা সহায়তা কেন্দ্র বাংলার এক কোটি মানুষকে পরিষেবা দিয়েছে। ৩,৫৬১ বিএসকে তৈরি করা হয়েছিল সরকারি সাহায্য সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য। সকলকে আন্তরিক অভিনন্দন!”

 

সমস্ত প্রকল্পের সুবিধা রাজ্যবাসীকে দিতে বরাবরই বদ্ধ পরিকর রাজ্য। শুধু ‘বাংলা সহায়তা কেন্দ্রে’র মাধ্যমেই রাজ্যের প্রকল্পগুলির সুবিধা প্রদান নয়, ‘দুয়ারে সরকার’ প্রকল্প চালু করেছে রাজ্য। সেখানে রাজ্যের যাবতীয় প্রকল্পের পাশাপাশি ‘লক্ষ্মীর ভাণ্ডারে’র আবেদন করতে পারছেন রাজ্যবাসী।

[আরও পড়ুন: দলবদল নিয়ে বিস্ফোরক মনোরঞ্জন ব্যাপারী! ‘দলকে বিড়ম্বনায় ফেলছেন’, পালটা তোপ তৃণমূলের]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে