BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

হাতানিয়া-দোয়ানিয়া নদীতে ডুবল বাংলাদেশি বার্জ, উদ্ধার ১২ জন নাবিক

Published by: Sayani Sen |    Posted: May 25, 2020 4:49 pm|    Updated: May 25, 2020 5:17 pm

An Images

সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: ফের ফ্লাইঅ্যাশ ভরতি বাংলাদেশি বার্জডুবির ঘটনা ঘটল দক্ষিণ চব্বিশ পরগনার নদীতে। এবার নামখানার হাতানিয়া-দোয়ানিয়া নদীতে বার্জডুবির ঘটনা ঘটল সোমবার সকালে। উদ্ধার করা হয়েছে ওই বার্জে থাকা ১২ জন নাবিককে। তাঁদের চিকিৎসার পর কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়।

সোমবার সকালে দক্ষিণ চব্বিশ পরগনার বজবজ থেকে ফ্লাইঅ্যাশ ভরতি করে ফিরছিল বাংলাদেশি বার্জ এমভি প্রিয়াঙ্কা। এদিন সকাল ৬টা ২৫ মিনিট নাগাদ নামখানার নারায়ণপুরে নামখানা সেতুর নিচে হাতানিয়া-দোয়ানিয়া নদীতে বার্জটি ডুবে যায়। সুন্দরবন জেলা পুলিশ জানিয়েছে, হাতানিয়া-দোয়ানিয়া নদীতে ভেসেল জেটির একটি অংশ বুধবার বয়ে যাওয়া ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত হয়। তারই কিছু ধ্বংসাবশেষ নদীর জলে ডুবেছিল। বার্জটি বুঝতে না পেরে নদীতে ডুবে থাকা ওই ধ্বংসাবশেষে ধাক্কা মারে। তার জেরেই এই দুর্ঘটনা।

[আরও পড়ুন: আমফানের দাপটে টানা ৫ দিন নেই বিদ্যুৎ, পথ অবরোধ ক্ষুব্ধ জনতার]

পুলিশ জানিয়েছে, ওই বার্জটিতে থাকা বারোজন নাবিককে কর্তব্যরত পুলিশ কর্মীরা উদ্ধার করে পুলিশবোটে পাড়ে নিয়ে আসেন। যদিও বাংলাদেশি বার্জটি নদীতে সম্পূর্ণ ডুবে গিয়েছে। এদিকে উদ্ধার হওয়া নাবিকদের নামখানা গ্রামীণ হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর চন্দ্রনগর কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। গত দু’মাসে ফ্লাইঅ্যাশ ভরতি বাংলাদেশি বার্জের একের পর এক নদীতে ডুবে যাওয়ার ঘটনায় ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: কলকাতায় কালবৈশাখীর তাণ্ডবের পূর্বাভাস, ভারী বৃষ্টি উত্তরবঙ্গেও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement