১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বৃহস্পতিবার থেকে পূর্ণসময় খোলা থাকবে ব্যাংক, রাজ্যবাসীর স্বার্থে বড়সড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: September 1, 2021 2:23 pm|    Updated: September 1, 2021 7:42 pm

Banks in West Bengal to run normal shifts as corona cases slump | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামিকাল থেকে পূর্ণসময় খোলা থাকবে ব্যাংক। পানাগড় থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ‘লক্ষ্মীর ভাণ্ডার’ প্রকল্পের জন্য ব্যাংক অ্যাকাউন্ট তৈরিতে যাতে সমস্যা না হয়, সেই কারণেই এই সিদ্ধান্ত।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী পদের দায়িত্ব নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের করোনা (Corona Virus) পরিস্থিতি মোকাবিলায় জারি করেছিলেন বিধিনিষেধ। বেশ কিছুদিনের জন্য কার্যত স্তব্ধ হয়ে গিয়েছিল জনজীবন। পরবর্তীতে ধীরে ধীরে একাধিক ক্ষেত্রে ছাড় দেওয়া হয় সরকারের তরফে। বাড়তে থাকে দোকান, বাজার, ব্যাংক খোলার সময়সীমা। বর্তমানে বেলা ১০টা থেকে ৩ টে পর্যন্ত খোলা রাখা হয় ব্যাংক। তবে এতে সমস্যায় পড়ছেন রাজ্যবাসী। কারণ, আগস্টের ১৬ তারিখ থেকে শুরু হয়েছে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের কাজ।

[আরও পড়ুন: আগামী ২ বছরে আন্তর্জাতিক হবে অন্ডাল বিমানবন্দর, ঘোষণা মুখ্যমন্ত্রীর]

প্রতিদিন কয়েকহাজার রাজ্যবাসী দুয়ারে সরকারে গিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধা পেতে আবেদন করছেন। যাদের ব্যাংক অ্যাকাউন্ট নেই, তাঁদের দ্রুততার সঙ্গে তা তৈরি করতে হচ্ছে। কিন্তু ব্যাংক পুরো সময় খোলা না থাকায় সমস্যা তৈরি হচ্ছে। সেই কারণেই ব্যাংক পূর্ণসময় খোলা রাখার কথা ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

উল্লেখ্য, সেপ্টেম্বরের ১৫ তারিখ পর্যন্ত রাজ্যে জারি থাকবে বিধিনিষেধ। তবে ইতিমধ্যেই খুলেছে সরকারি ও বেসরকারি অফিস, তবে কঠোরভাবে মানতে হচ্ছে কোভিড বিধি। বেঁধে দেওয়া হয়েছে কর্মী সংখ্যা। চলছে বাস-অটো-ক্যাব-মেট্রো। সুইমিং পুল, ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল, প্রেক্ষাগৃহ খোলা রয়েছে। তবে লোকাল ট্রেন এখনও চালু হয়নি। চলছে স্টাফ স্পেশ্যাল ট্রেন। তবে তাতে যাতায়াত করতে পারবেন  নিত্যযাত্রীরা। রাজ্যের এই বিধিনিষেধের সুবিধা মিলছে, তার বলাই বাহুল্য।রাজ্যের করোনা পরিস্থিতি মোটের উপর ভাল এই মুহূর্তে। কমছে দৈনিক সংক্রমণ, মৃত্যু। 

 

[আরও পড়ুন: ‘পুলিশের রাজনীতিকরণ হলে গণতন্ত্রের বিপদ’, পুলিশ দিবসেও কটাক্ষ ধনকড়ের, পালটা দিলেন মমতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে