BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘পুলিশের রাজনীতিকরণ হলে গণতন্ত্রের বিপদ’, পুলিশ দিবসেও কটাক্ষ ধনকড়ের, পালটা দিলেন মমতা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 1, 2021 1:46 pm|    Updated: September 1, 2021 1:48 pm

West Bengal Guv takes jibe at cops, CM Mamata Banerjee lashes back | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য পুলিশের ভূমিকা নিয়ে আগে একাধিকবার ক্ষোভ প্রকাশ করেছেন রাজ্যপাল জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। পুলিশ দিবসের তার অন্যথা হল না। এদিন টুইটে শুভেচ্ছা জানানোর পাশাপাশি নাম না করে রাজ্য পুলিশকে কটাক্ষ করলেন তিনি। পানাগড় থেকে তার পালটা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

টুইটে ঠিক কী লিখেছেন ধনকড়? ১ সেপ্টেম্বর অর্থাৎ বুধবার দুপুরে টুইটারে ধনকড় লেখেন, “আশা করি, পুলিশ আইনশৃঙ্খলা রক্ষা করবে। মানবাধিকার যোদ্ধার কাজ করবে।” কটাক্ষ করে বলেন, “পুলিশের রাজনীতিকরণ হলে গণতন্ত্রের বিপদ।” রাজ্যপালের এই মন্তব্য নিয়ে স্বাভাবিকভাবেই চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। নাম না করলেও রাজ্য পুলিশকে উদ্দেশ করেই যে তিনি এ কথা বলেছেন, তা বলাই বাহুল্য।

 

[আরও পড়ুন:পড়ুয়াদের সঙ্গে আলোচনায় ‘নারাজ’ উপাচার্য, লাগাতার ছাত্র আন্দোলনে বন্ধের পথে Visva Bharati? ]

পানাগড়ের অনুষ্ঠান মঞ্চ থেকে রাজ্যপালের এই টুইটের পালটা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “পুলিশকে কুর্নিশ। অনেকেই  দেখলাম টুইটে ব্যঙ্গ করছে। তাঁদের বলব, হাজারটা কাজ করলে দু-একটা ভুলভ্রান্তি হতেই পারে।” এদিন রাজ্যপালের এই মন্তব্যের নিন্দা করেছেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। তিনি বলেন, “রাজ্যপাল যা বলেছেন সেখানে যদি পুলিশের পাশাপাশি সিবিআই, ইডিকেও জুড়ে দেন, তবে কিছু বলার নেই। ওনাকে পরামর্শ দেব টুইটটি এডিট করার, তাহলেই ওনার নিরপেক্ষতা প্রতিষ্ঠিত হবে।”

উল্লেখ্য, বুধবার সকালেই টুইটে পুলিশ কর্মীদের শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কুর্নিশ জানিয়েছেন পুলিশ কর্মীদের পরিবারের সদস্যদেরও।

 

[আরও পড়ুন: Ghatal Master Plan: ‘বাঙালি বিজেপি নেতা প্রধানমন্ত্রী হলেও রাজ্যের সমস্যা মিটত’, বেফাঁস Dev]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে