BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জৈন হাওয়ালা কাণ্ডে ধনকড়ের বিরুদ্ধে তথ্য জোগাড়ের চেষ্টা? দিল্লিতে মমতা-বিনীত নারাইন বৈঠক

Published by: Paramita Paul |    Posted: July 26, 2021 8:04 pm|    Updated: July 27, 2021 11:02 am

TMC Supremo Mamata Banerjee meets former journalist Vineet Narain at Delhi | Sangbad Pratidin

কিংশুক প্রামাণিক: ঠাসা কর্মসূচি নিয়ে দিল্লি (Delhi) সফরে গিয়েছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (TMC Supremo Mamata Banejee)। রাজধানীতে পা রাখতেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক সক্রিয়তা। সোমবার সন্ধেতেই দিল্লির সাউথ অ্যাভিনিউয়ের তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে তৃণমূল নেত্রীর সঙ্গে সাক্ষাৎ সারলেন প্রাক্তন সাংবাদিক বিনীত নারাইন (Former Journalist Vineet Narain )। সাম্প্রতিক রাজনৈতিক ঘটনাপ্রবাহে এই সাক্ষাৎ অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিন সন্ধেতে দু’জনের মধ্যে প্রায় এক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক হয়। কী বিষয়ে কথা হয়েছে তা অবশ্য প্রকাশ্যে আসেনি। বৈঠক শেষে তৃণমূল (TMC) নেত্রী নিজে নারাইনকে গাড়ি পর্যন্ত পৌঁছে দেন। এখন প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায়-বিনীত নারাইনের সাক্ষাৎ তাৎপর্যপূর্ণ কেন?

[আরও পড়ুন: ত্রিপুরায় প্রশান্ত কিশোরের টিমকে ‘হেনস্তা’, নিন্দায় সরব TMC]

সপ্তাহ কয়েক আগেই তৃণমূল অভিযোগ করেছিল, পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড় কুখ্যাত জৈন হাওয়ালা মামলায় অভিযুক্ত। ওই মামলার নথিতে তাঁর নাম রয়েছে। যদিও সে কথা অস্বীকার করেন রাজ্যপাল। জানিয়ে দেন, ওই মামলায় নাম জড়ালেও বেকসুর খালাস পেয়েছিলেন তিনি। তৃণমূলের অভিযোগ সম্পূর্ণ ভ্রান্ত বলেও জানিয়ে দেন তিনি। তৃণমূল সেই অভিযোগ করার সময় প্রাক্তন সাংবাদিক বিনীত নারাইনের তথ্যকেই হাতিয়ার করেছিল। আবার প্রাক্তন সাংবাদিক জানিয়েছিলেন, ধনকড় যে জৈন হাওয়ালা কাণ্ডে অভিযুক্ত তার প্রমাণ রয়েছে। এবং তৃণমূলের অভিযোগ সম্পূর্ণ সত্য। এর পর এই দিল্লিতে এই সাক্ষাৎ নিসন্দেহে তাৎপর্যপূর্ণ।

পাঁচদিনের সফরে দিল্লি গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার কথা তাঁর। সেখানে যে তিনি রাজ্যের দাবিদাওয়া তুলে ধরবেন তা বলার অপেক্ষা রাখে না। এদিকে রাজ্যপাল জগদীপ ধনকড়কে সরানোর দাবিতে একাধিকবার প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। আগামিকাল প্রধানমন্ত্রীর কাছে মমতা ফের একবার সেই দাবি জানাতে পারেন বলে মনে করছে ওয়াকিবহাল মহল। তার আগে এদিন তৃণমূল নেত্রীর সহ্গে এই বৈঠকে কি জগদীপ ধনকড়ের বিরুদ্ধে নতুন কোনও তথ্য-প্রমাণ তুলে দিলেন বিনীত নারাইন, উঠছে প্রশ্ন।

এদিন তৃণমূলের তরফে দলনেত্রীর মঙ্গলবারের কর্মসূচি জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের আগেও পরে কংগ্রেসি নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক সারবেন মমতা। দুপুর ২টোয় বৈঠক সারবেন কমল নাথের সঙ্গে। এর পর তিনটে থেকে বৈঠক রয়েছে আনন্দ শর্মার সঙ্গে। ৪ টে থেকে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। সন্ধে সাড়ে ৬টা থেকে অভিষে মনু সিংভির সঙ্গে বৈঠক করবেন। বুধবার সোনিয়া গান্ধীর বৈঠকের আগে এই সাক্ষাৎ যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল। 

[আরও পড়ুন: #AbkiBaarDidiSarkar, কেন্দ্রে মমতার সরকার চেয়ে টুইটারে ট্রেন্ডিং নতুন হ্যাশট্যাগ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement