৫ আশ্বিন  ১৪২৮  বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

#AbkiBaarDidiSarkar, কেন্দ্রে মমতার সরকার চেয়ে টুইটারে ট্রেন্ডিং নতুন হ্যাশট্যাগ

Published by: Paramita Paul |    Posted: July 26, 2021 3:01 pm|    Updated: July 26, 2021 3:08 pm

AbkiBaarDidiSarkar hashtag trending on Twitter over as TMC supremo Mamata Banerjee visiting Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির পথে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঠিক সেই সময় সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং নতুন দুই হ্যাশট্যাগ। #AbkiBaarDidiSarkar এবং #BengalModel। তৃণমূল নেতৃত্ব টুইটারে এই হ্যাশট্যাগকে ভাইরাল করেছে। স্বাভাবিকভাবেই তৃণমূলনেত্রীর দিল্লি সফরের আগেই এই হ্যাশট্যাগ ট্রেন্ডিং হওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

ঠাসা কর্মসূচি নিয়ে সোমবার দুপুরেই দিল্লির জন্য উড়ে গিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার কয়েক ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়া জুড়ে ছড়িয়েছে নতুন পোস্টার। ২০১৪ সালে কেন্দ্রে সরকার পরিবর্তনের আগে বিজেপির স্লোগান ছিন, “বহত হুই জনতা পর পেট্রল-ডিজেলকে মার/ আব কি বার মোদি সরকার।” এবার সেই পোস্টারকেই কটাক্ষ করেছে তৃণমূল। পোস্টারে ঘাসফুল শিবিরের নতুন স্লোগান, “আব কি বার দিদি সরকার।” সঙ্গে লেখা, নেহি চাহিয়ে ফেকু সরকার। পোস্টারটি ভাইরাল করা হয়েছে #AbkiBaarDidiSarkar এবং #BengalModel হ্যাশট্যাগের সঙ্গে। উল্লেখ্য, একুশের শহিদ স্মরণের মঞ্চ থেকে বিজেপির গুজরাট মডেলের পালটা বাংলার মডেলকে তুলে ধরেছিলেন তৃণমূল সুপ্রিমো।

[আরও পড়ুন: আজ দিল্লি পৌঁছে মঙ্গলবারই PM Modi’র সঙ্গে বৈঠকে বসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়]

একুশের ভোটের ফলাফল প্রকাশ হওয়ার পর থেকেই জাতীয়স্তরের রাজনীতিতে ঝাঁপিয়েছে তৃণমূল। সেইমতো তৈরি হয়েছে ব্লুপ্রিন্ট। রাজনৈতিক মহল বলছে, বিজেপি বিরোধী জোটের প্রধান মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। তবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে তিনিই কি নরেন্দ্র মোদির বিরুদ্ধে লড়াইয়ের মুখ? জাতীয় রাজনীতির অন্দরে এখন এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে। এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় এই হ্যাশট্যাগ ট্রেন্ডিং হওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: জঙ্গল থেকে উদ্ধার প্রচুর পুরনো ৫০০ টাকার নোট! শোরগোল Durgapur-এ]

 

দিল্লিতে সফর চলাকালীন বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকে বসার কথা রয়েছে তৃণমূল নেত্রীর। যার মূল লক্ষ্য ২০২৪’এর লোকসভা ভোটের আগের জোটের সলতে পাকানো। ২৮ তারিখ বিজেপি বিরোধী দলনেতাদের সঙ্গে বৈঠক সারতে পারেন মমতা। বিভিন্ন বিরোধী দলের নেতাদের সঙ্গে যোগাযোগ চলছে। তৃণমূল সূত্রে খবর, দিল্লিতে ওইদিন বিরোধী দলের নেতারা সকলে হাজির থাকলে বৈঠকটি হবে। তৃণমূলের সংসদীয় দলের নেত্রী হিসাবে বিজেপি বিরোধী জোট গঠনের একটি ইতিবাচক বার্তা দেওয়াও মমতার এবারের দিল্লি সফরের মূল লক্ষ‌্য। তবে মোদি নেতৃত্বাধীন এনডিএ জোটের বিরুদ্ধে এই জোট কতটা সফল হয় তার জবাব দেবে সময়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×