BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে শক্তি বাড়ল তৃণমূলের, আরও এক বাম বিধায়ক শাসক দলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 16, 2018 7:59 pm|    Updated: February 16, 2018 8:02 pm

Bankura RSP MLA joins TMC

টিটুন মল্লিক, বাঁকুড়া: রাজ্যে আরও শক্তিবৃদ্ধি শাসকদলের। এবার তৃণমূলে যোগ দিলেন বাঁকুড়ার ছাতনার বিধায়ক ধীরেন্দ্রনাথ লায়েক। যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তিনি ঘাসফুল পতাকা নিয়ে দলবদল করেন।

[ভাড়াবাড়িতে শিল্পাকে নিয়ে ফুর্তির আসরে ম্যানেজার, মিলল নাইটি-নিরোধ]

ছাতনার এই বিধায়ক যে দল ছাড়তে পারেন তা ঘূণাক্ষরে টের পায়নি জেলা আরএসপি নেতৃত্ব। সূত্রের খবর,শ্মশানে যাচ্ছেন বলে শুক্রবার ছাতনার আরএসপি পার্টি অফিস থেকে বের হন ধীরেন্দ্রনাথ লায়েক। এদিন দুপুরে রানিবাঁধ থানা এলাকার হলুদকানালিতে তৃণমূলের পঞ্চায়েত রাজ সম্মেলন ছিল। সেখানে প্রধান বক্তা ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল যুব সভাপতি সেখানে আসার আগেই ধীরেন্দ্রনাথ লায়েক তৃণমূলের মঞ্চে পৌঁছে যান। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তিনি তৃণমূলের পতাকা তুলে নেন। দলবদলের কারণ হিসাবে ধীরেন্দ্রবাবু জানান, অভিষেকের তারুণ্য এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে উদ্বুদ্ধ হয়ে তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। বাঁকুড়া জেলার একমাত্র আরএসপি বিধায়ক যে আর তাদের সঙ্গে নেই তা মেনে নিয়েছে দল। বাঁকুড়া জেলা আরএসপির জেলা সম্পাদক গঙ্গা গোস্বামী বলেন, আরএসপির প্রতীকে উনি জিতেছেন। ওঁর উচিত ছিল বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে ভোটে লড়ে জিতে আসা। ওঁকে ছাতনার মানুষ বিশ্বাসঘাতক ছাড়া আর কিছু বলবে না। ছাতনার এই আসনটি শরিক আরএসপিকে ছেড়ে দেয় সিপিএম। জেতা বিধায়ক দলবদল করায় তারা মনে করছেন এতে একদিকে ভালই হল। সিপিএমের জেলা সম্পাদক অজিত পতির অভিযোগ, নানাভাবে চেষ্টা করেও তাদের দুই বিধায়ককে টানতে না পেরে আরএসপির জনপ্রতিনিধিকে নিয়েছে শাসক দল। ওই সিপিএম নেতার সংযোজন, বিশ্বাসঘাতকরা চলে যাওয়ায় দলের সংগঠন মজবুত হবে।

[লোকালয়ে বন্যপ্রাণীদের প্রবেশ রুখতে এবার জঙ্গলে বিদ্যুতের তারের বেড়া]

বিরোধীরা দলবদল নিয়ে শাসক দলের চাপের রাজনীতির দিকে আঙুল দিলেও তা মানতে নারাজ তৃণমূল। উলটে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আহ্বান, ডুবে যাওয়া নৌকা সিপিএমে না থেকে মানুষের জন্য কাজ করতে হলে তৃণমূলে আসুন। বিষ্ণুপুরের তুষার ভট্টাচার্য, বাঁকুড়া সদরের বিধায়ক শম্পা দরিপা ইতিমধ্যে তৃণমূলে যোগ দিয়েছেন। এবার শাসক দলে নাম লেখালেন ছাতনার বিধায়ক। এই উদাহরণ তুলে ধরে অভিষেকের হুংকার এবার বাঁকুড়া জেলা বিরোধীশূন্য হবে।

[পালাতে পারেন প্রণয় রায়, NDTV-র কর্ণধারের বিরুদ্ধে লুক আউট নোটিস জারির দাবি স্বামীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে