BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সাধারণতন্ত্র দিবসের আগে রাজ্যে নাশকতার ছক? বর্ধমানে যাত্রীবোঝাই বাসে মিলল আগ্নেয়াস্ত্র

Published by: Paramita Paul |    Posted: January 25, 2022 2:28 pm|    Updated: January 25, 2022 2:28 pm

Bardhaman police seized firearms from us before Republic Day | Sangbad Pratidin

অভিষেক চৌধুরী, কালনা: কয়েকদিন আগে বর্ধমানগামী বাস থেকে উদ্ধার হয়েছিল প্রচুর বোমা। সাধারণতন্ত্র দিবসের আগে ফের নাশকতার ছক বর্ধমানে (Bardhaman)। এবার সাধারণতন্ত্র দিবসের আগে সেই জেলার যাত্রীবাহী বাস থেকে উদ্ধার হল বিপুল আগ্নেয়াস্ত্র। মঙ্গলবার সকালে অস্ত্র পাচারের অভিযোগে দুজনকে গ্রেপ্তারও করেছে পুলিশ। কী উদ্দেশে এই অস্ত্র নিয়ে যাওয়া হচ্ছিল, তা নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে।

সাধারণতন্ত্র দিবসের আগে রাজ্যজুড়ে নিরাপত্তা বাড়ানো হয়েছে। রাস্তার মোড়ে মোড়ে  চলছে নাকা চেকিং। যাত্রীবাহী বাসে অস্ত্র পাচার করা হচ্ছে, আগেভাগেই এমন খবর ছিল কালনা পুলিশের কাছে। তাই মোড়ে মোড়ে জোরাল করা হয়েছিল নাকা চেকিং। সেই তল্লাশি চলাকালীন আগ্নেয়াস্ত্র উদ্ধার হল এদিন। মিলল নগদও।

[আরও পড়ুন: মসুর ডালে মেশানো সর্বনাশা পাউডার! ভেজাল কারবার চালানোয় ব্যবসায়ীকে গ্রেপ্তার করল EB]

সূত্রের খবর, পূর্ব বর্ধমানের পূর্বস্থলী ১ ব্লকের হেমায়েতপুর এলাকায় বাসে বাসে তল্লাশি চালাচ্ছিল নাদনঘাট থানার পুলিশ। দেখা যায়, দুই ব্যক্তির কাছ থেকে তিনটি পাইপ গান এবং দু’টি ওয়ান শাটার উদ্ধার হয়। মেলে নগদ অর্থও। দু’টি মোবাইলও উদ্ধার হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে দুজনকে। ধৃত কুতুবউদ্দিন মণ্ডল ডোমকলের শাহজাদা গ্রামের বাসিন্দা এবং আরেক অভিযুক্ত মনসুর মণ্ডল নাদনঘাটের গোকর্ণ গ্রামের বাসিন্দা। এদিনই তাদের আদালতে তোলা হয়।

এদিন কালনা মহকুমার এসডিপিও সপ্তর্ষি ভট্টাচার্য জানান,”গোপন সূত্রে খবর ছিল। মঙ্গলবার সকালে বর্ধমানগামী একটি বাস থেকে আগ্নেয়াস্ত্র মেলে।” তারা কোথায় যাচ্ছিল, কেন অস্ত্র রেখেছিল, কাকেই বা পাঠানো হচ্ছিল অস্ত্র, তা জানার জন্য ধৃতদের জেরা করতে চায় পুলিশ। সামনেই আবার আসানসোল পুরনিগমে ভোট। সেই নির্বাচনে অশান্তি পাকাতেই কি এই অস্ত্র পাচার, উঠছে প্রশ্ন। 

[আরও পড়ুন: অনলাইন ক্লাসের ফাঁকে পর্নোগ্রাফি, বালককে টানা দেড় মাস ‘যৌন হেনস্তা’, ধৃত ৩ নাবালক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে