২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নারী নির্যাতন রুখতে উদ্যোগ, ‘উইনার্স’ টিম গঠন বারাকপুর পুলিশ কমিশনারেটেরও

Published by: Sayani Sen |    Posted: April 15, 2022 4:02 pm|    Updated: April 15, 2022 6:21 pm

Barrackpore police commissionerate launches 'winners' force । Sangbad Pratidin

অর্ণব দাস, বারাকপুর: মাটিয়া, মালদহ, হাঁসখালি, বোলপুর, শান্তিনিকেতন – রাজ্যজুড়ে একের পর এক ধর্ষণের ঘটনা ঘটেই চলেছে। তা নিয়ে উত্তাল গোটা রাজ্য। জারি রাজনৈতিক টানাপোড়েন। তবে নারী নির্যাতন রুখতে তৎপর প্রশাসন। কলকাতা পুলিশের ধাঁচে এবার বারাকপুর পুলিশ কমিশনারেটও উইনার্স টিম গঠন করল।

বিশেষ মহিলা পুলিশ বাহিনীর সদস্য সংখ্যা ২১। নববর্ষে দক্ষিণেশ্বর মন্দির থেকে উইনার্সের যাত্রা শুরু হয়। গোটা বারাকপুর শিল্পাঞ্চলে উইনার্সের সদস্যরা বাইক বা স্কুটিতে চড়ে বিভিন্ন প্রান্তে টহলদারি চালাবে। বিশেষ করে ইভটিজিং, শ্লীলতাহানি, ছিনতাইয়ের মতো ঘটনাকে প্রতিহত করবে। বিভিন্ন স্কুল-কলেজ চত্বরে এবং মহিলারা বিপদে পড়তে পারেন এমন সম্ভাব্য স্থানগুলিতে ঘুরবেন এই প্রমিলা বাইক বাহিনীর সদস্যরা।

[আরও পড়ুন: প্রেমিকের হাত থেকে ছিনিয়ে নিয়ে গিয়ে আদিবাসী নাবালিকাকে ‘গণধর্ষণ’, অভিযু্ক্ত ৫]

নারী নির্যাতনের ঘটনা ঘটলে প্রায় সঙ্গে সঙ্গেই ব্যস্ত নেবে ওই পুলিশ বাহিনী। তারাই জানাবে স্থানীয় থানাকে। উইনার্সের তৎপরতায় বারাকপুর শিল্পাঞ্চলে নারী নির্যাতন কমবে বলেই আশা। বারাকপুর শিল্পাঞ্চলের নারী এবং শিশুরাও নিরাপত্তা পাবে।

উল্লেখ্য, কলকাতায় বারবারই মহিলাদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। বিশেষ করে রাতের শহরে নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। এমন পরিস্থিতিতে শহরের মহিলাদের নিরাপত্তায় বড়সড় পদক্ষেপ নেয় কলকাতা পুলিশ। তিলোত্তমার রাস্তায় মহিলা পুলিশের একটি দল ‘দ্য উইনার্স’-কে নামাল লালবাজার। বিশেষ ভাবে প্রশিক্ষিত কলকাতা পুলিশের মহিলা কর্মীদের এই দলটির মূল কাজ শহরের মধ্যে বিভিন্ন মহিলাদের উপর ঘটে চলা বিভিন্ন অপরাধ দমন এবং নারীদের সুরক্ষা প্রদান করা। আর এবার কলকাতা পুলিশের অনুকরণেই বারাকপুর পুলিশ কমিশনারেটও উইনার্স টিম গঠন করল।

 

[আরও পড়ুন: ধর্ষণের চেষ্টার অপমান ঢাকতে গায়ে আগুন, আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নাবালিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে