BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

লকডাউনে দুস্থ মানুষদের পাশে তৃণমূল, বিধায়কের উদ্যোগে বসিরহাটে বসল ‘ফ্রি বাজার’

Published by: Tiyasha Sarkar |    Posted: May 11, 2020 2:06 pm|    Updated: May 11, 2020 2:16 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন যত বাড়ছে সাধারণ মানুষের ভোগান্তি যেন আরও বাড়ছে। প্রবল অর্থ সংকটে আধ পেটা খেয়েই দিন কাটাচ্ছেন বহু অসহায়, দুস্থ মানুষ। এই পরিস্থিতিতে সাধারণ মানুষের জন্য অভিনব উদ্যোগ নিল বসিরহাটের তৃণমূল নেতৃত্ব। বিধায়কের উদ্যোগে বসল বিনামূল্যের বাজার।

জানা গিয়েছে, বিধায়ক দীপেন্দু বিশ্বাস ও বসিরহাটের ৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস সভাপতি তরুণ ভৌমিক ও অন্যান্য কর্মীদের সহযোগিতায় স্থানীয় সূর্যকান্ত পার্কে আয়োজন করা হয় এই বাজারের। কিন্তু ঠিক কেমন এই ফ্রি বাজার? সূত্রের খবর, যাবতীয় সবজি, প্রয়োজনীয় খাদ্যসামগ্রী রাখা হয়েছে ওই বাজারে। ফাঁকা ব্যাগ নিয়ে সেখানে গেলে গ্যাঁটের কড়ি খরচ না করেই মন পসন্দ বাজার নিয়ে ফিরবেন দুস্থ মানুষেরা। এই সংকটকালে এই ফ্রি বাজারে ভিড় হবে তা আশঙ্কা করে সামাজিক দূরত্ব যাতে বজায় থাকে সেদিকে বিশেষ নজর দিয়েছেন উদ্যোক্তারা। ক্রেতা, বিক্রেতা উভয়ের জন্যই মাস্ক, স্যানিটাইজার, ব্যবহার করা বাধ্যতামূলক করা হয়েছে।

basirhat

[আরও পড়ুুন: চার হাসপাতাল ঘুরেও মেলেনি চিকিৎসা! অকালে মৃত্যু ক্যানসার আক্রান্ত দুধের শিশুর]

তবে এই বাজার থেকে ব্যাগ ভরে ঘরে ফিরতে হলে আপনার কাছে থাকতে হবে একটি বিশেষ কুপন। ওই কুপন নিয়ে লাইনে দাঁড়ালেই কেল্লাফতে। আর যদি কুপন না থেকে থাকে সেক্ষেত্রে উদ্যোক্তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। এই বাজার প্রসঙ্গে বিধায়ক বিধায়ক বলেন, করোনা সংক্রমণ রুখতে টানা লকডাউনে প্রবল সমস্যায় পড়েন মানুষ। চরম খাদ্য সংকটে ভুগছেন দুস্থ মানুষেরা। সেই সব মানুষদের মুখে হাসি ফোটাতেই এই উদ্যোগ। তৃণমূলের এই সহযোগিতায় খুশি দরিদ্র মানুষগুলোও।

[আরও পড়ুুন: মালদহের পর মুর্শিদাবাদ, জঙ্গিপুরে করোনা আক্রান্ত ৩ পরিযায়ী শ্রমিক-সহ চারজন]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement