BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘স্নেহের পরশ’ প্রকল্পে ভিনরাজ্যে আটকে থাকা ৩১ হাজার শ্রমিককে টাকা পাঠানো শুরু

Published by: Subhamay Mandal |    Posted: May 10, 2020 9:22 pm|    Updated: May 10, 2020 9:22 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: ‘স্নেহের পরশ’ প্রকল্পে ভিনরাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকদের টাকা পাঠানো শুরু হয়েছে পূর্ব বর্ধমান জেলায়। এই প্রকল্পে জেলার ৩১ হাজার ৪৮৭ জন সুবিধা পাচ্ছেন। রাজ্য সরকার অনলাইনে আবেদনের মাধ্যমে লকডাউনের কারণে ভিনরাজ্যে আটকে থাকা রাজ্যের পরিযায়ী শ্রমিকদের এককালীন সহায়তা দেওয়া কথা ঘোষণা করেছিল আগেই। সেই অনুযায়ী আবেদনপত্র নেওয়া শুরু হয় অনলাইনে। তারপর সংশ্লিষ্ট জেলা খতিয়ে দেখে তা অনুমোদন করে।

জেলাশাসক বিজয় ভারতী জানান, জেলায় অনলাইনে মোট আবেদন জমা পড়েছিল ৫৪ হাজার ১৮০টি। তার মধ্যে ২২ হাজার ৬৯৩টি আবেদনপত্র বাতিল হয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, যাঁরা আবেদন করেছিলেন তাঁদের অনেকেই লকডাউনের আগেই বাড়ি ফিরেছিলেন। তা সত্ত্বেও তাঁরা ‘স্নেহের পরশ’ প্রকল্পে অনুদান পেতে আবেদন করেছিলেন। কিন্তু অনলাইন ব্যবস্থাপনায় তা ধরা পড়েছে। সেই কারণে ওই আবেদনপত্রগুলি বাতিল করা হয়েছে। জেলায় সেই সংখ্যাটা ২২ হাজারেরও বেশি।

[আরও পড়ুন: রাজ্যকে আর মুসুর ডাল পাঠাতে পারবে না নাফেড, জানিয়ে দিল কেন্দ্রীয় সংস্থা]

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই প্রকল্পে ৩ মে পর্যন্ত আবেদনপত্র নেওয়া হয়েছে অনলাইনে। তার পর খতিয়ে দেখা হয়েছে। ইতিমধ্যে প্রকল্পের অর্থও অনলাইনে পাঠানো সুরু হয়ে গিয়েছে। রাজ্যের ক্ষুদ্র, ছোট ও মাঝারি শিল্প দপ্তরের মন্ত্রী স্বপন দেবনাথ বলেন, “মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মানবিক উদ্যোগে উপকৃত হচ্ছেন ভিনরাজ্যে আটকে থাকা পরিযায়ী শ্রমিকরা।”

[আরও পড়ুন: পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানোর উদ্যোগ, পুরুলিয়ায় চালু কন্ট্রোল রুম]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement