BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দীর্ঘদিন পর দর্শনার্থীদের জন্য খুলতে চলেছে বেলুড় মঠ, জেনে নিন প্রবেশের নিয়ম

Published by: Tiyasha Sarkar |    Posted: January 26, 2021 9:22 am|    Updated: January 26, 2021 9:22 am

Belur Math will be open to devotees and other visitors from February 10

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় ১১ মাস পর অবশেষে সাধারণ ভক্তদের জন্য খুলতে চলেছে বেলুড় মঠ (Belur Math)। কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে দশর্নার্থীদের খুলে দেওয়া হবে বেলুড়। তবে প্রত্যেককে মানতে হবে কোভিড বিধি।

করোনার (Coronavirus) দাপট বাড়তে থাকায় গতবছর মার্চে বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত ধর্মস্থান। সেই সময় বন্ধ করে দেওয়া হয় বেলুড় মঠের দ্বারও। প্রায় আড়াই মাস পর আনলক পর্যায়ে একে একে খুলতে শুরু করে সব ধর্মস্থান। কোভিড বিধি মেনে দর্শনার্থীদের প্রবেশের সিদ্ধান্ত নেয় সমস্ত মন্দির কমিটি। একাধিক মন্দিরে বসানো হয় স্যানিটাইজার টানেল। বেঁধে দেওয়া হয় ভক্তদের প্রবেশের সংখ্যা। সেই সময় বেলুড় মঠের দরজা সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হলেও ভিড় এড়ানো মুশকিল হয়ে দাঁড়িয়েছিল। সেই কারণে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ফের বন্ধ করে দেওয়া হয় বেলুড়। দুর্গাপুজোর সময়ও মঠে প্রবেশের অনুমতি পায়নি আমজনতা। তারপরও বেশ কয়েকমাস পেরিয়েছে।

[আরও পড়ুন: রিকশা চালককে জেরা করে মিলল তথ্য, ২৪ ঘণ্টার মধ্যেই কালীঘাটে পোড়া নোট কাণ্ডের রহস্যভেদ]

সোমবার সন্ধেয় সাংবাদিকদের মুখোমুখি হন রামকৃষ্ণ মঠ ও মিশনের সাধারণ সম্পাদক। তিনি জানান, আগামী ১০ ফেব্রুয়ারি থেকে প্রত্যেকে প্রবেশ করতে পারবেন বেলুড়ে। সময় সকাল সাড়ে আটটা থেকে বেলা এগারোটা ও দুপুর সাড়ে তিনটে থেকে বিকেল পাঁচটা। তবে প্রসাদ বিতরণ, আরতি দর্শন, ধ্যান এসব আপাতত বন্ধই থাকবে। পাশাপাশি বেলুড়ে প্রবেশেরে ক্ষেত্রে একাধিক নিয়ম মানতে হবে দর্শনার্থীদের। প্রত্যেককে পরতে হবে মাস্ক। ব্যাবহার করতে হবে স্যানিটাইজার। সেইসঙ্গে কঠোরভাবে পালন করতে হবে কোভিড বিধি। বেলুড় খোলার খবরে খুশি ভক্তরা।

[আরও পড়ুন: মুম্বই, দিল্লি, রাজস্থানে ধারাবাহিক বিস্ফোরণের ছক কষেছিল লস্কর জঙ্গিরা, আদালতে দাবি NIA’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে