BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রোগ’ ধরতে আচমকা সরকারি বাসে শুভেন্দু অধিকারী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 5, 2017 11:07 am|    Updated: September 29, 2019 3:49 pm

Bengal minister Suvendu Adhikari takes stock of transport condition in East Midnapore

রঞ্জন মহাপাত্র, পূর্ব মেদিনীপুর: দিঘা-কলকাতা রুটের বাসে আচমকা উঠে পড়লেন শুভেন্দু অধিকারী। যাত্রীদের কাছে জানতে চাইলেন নির্দিষ্ট ভাড়ায় টিকিট কেটেছেন নাকি কন্ডাক্টরের সঙ্গে বিষয়টি বুঝে নিয়েছেন? পরিবহণমন্ত্রীর এই ভূমিকায় চমকে যান বাসের কর্মীরা। শুভেন্দু অধিকারীকে এভাবে পেয়ে খুশি যাত্রীরা। তাঁদের মতে মন্ত্রীর সারপ্রাইজ ভিজিটে অনেক সমস্যার সমাধান হতে পারে।

[মুম্বইগামী গীতাঞ্জলি এক্সপ্রেসে বোমাতঙ্ক, ট্রেন থামিয়ে তল্লাশি]

যাত্রীদের থেকে কম টাকা নিয়ে টিকিট না দেওয়া। ওই টাকা নিজের পকেটে পোরা। দিঘা-কলকাতা রুটের সরকারি বাসের কর্মীদের একাংশের বিরুদ্ধে এমন অভিযোগ দীর্ঘ দিনের। যাত্রীদের এভাবে ম্যানেজ করার জন্য পরিবহণ দপ্তর কয়েক কোটি টাকা রাজস্ব থেকে বঞ্চিত হয়। পুরনো রোগ সারাতে এবার ময়দানে নামলেন শুভেন্দু অধিকারী। নিজের জেলা পূর্ব মেদিনীপুরের নন্দকুমারে অন্যভাবে দেখা গেল রাজ্যের পরিবহণমন্ত্রীকে। এদিন দুপুর দেড়টা নাগাদ নন্দীগ্রাম থেকে তমলুকে যাচ্ছিলেন নন্দীগ্রামের বিধায়ক। আচমকা তিনি নন্দকুমার বাসস্ট্যান্ডে গাড়ি নিয়ে দাঁড়িয়ে পড়েন। এরপর সোজা উঠে যান দিঘা থেকে কলকাতাগামী একটি সরকারি বাসে। মন্ত্রী বাসের যাত্রীদের কাছে খোঁজ নেন তাদের কাছে বৈধ টিকিট আছে কিনা। প্রশ্ন করেন কেউ কি কন্ডাক্টরের সঙ্গে টিকিটের বিষয়টি বুঝে নিয়েছেন? পরিবহণমন্ত্রীর এই মেজাজে অবশ্য কোনও যাত্রী বিড়ম্বনায় পড়েননি। প্রত্যেকেরই বৈধ টিকিট ছিল। যাত্রী এবং কর্মীদের সঙ্গে মিনিট ১৫ কথা বলার পর শুভেন্দু অধিকারী বাস থেকে নেমে যান।

]শহরে ফের ভেঙে পড়ল বিপজ্জনক বাড়ি, গোটা পরিবার নিশ্চিহ্ন]

মন্ত্রীর এই আচমকা পরিদর্শনে প্রাথমিকভাবে হকচকিয়ে পড়েন যাত্রীরা। তবে তাদের ধারণা, খোদ মন্ত্রীমশাই এভাবে ঘুরে যাওয়ায় বাসকর্মীদের একাংশ হয়তো ভবিষ্যতে সতর্ক আরও হবেন। অন্যায় করার সময় দুবার ভাববেন। পাশাপাশি যাত্রীদের একাংশও দুর্নীতিতে মদত দেয় বলে তারা মনে করেন। নিজের জেলায় প্রথমবার পরিবহণমন্ত্রীর এই অভিযানে যাত্রীদের মধ্যে শোরগোল পড়ে যায়। তবে মন্ত্রী অবশ্য এই নিয়ে কোনও মন্তব্য করেননি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে