BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মাওদমনে মুখ্যমন্ত্রীর দেখানো পথে হাঁটুক কেন্দ্র, পরামর্শ মন্ত্রীর

Published by: Kumaresh Halder |    Posted: November 10, 2018 7:38 pm|    Updated: November 10, 2018 7:38 pm

Bengal Minister visits Jawans Home

সৌরভ মাজি, বর্ধমান: মাওবাদী সমস্যা ইচ্ছা করেই পুষে রেখেছে সরকার৷ শুক্রবার ঠিক এমনটাই অভিযোগ জানিয়েছিলেন দান্তেওয়াড়ায় মাও হামলায় শহিদ সিআইএসএফ জওয়ানের পরিবারের৷ শনিবার বর্ধমানের ইছলাবাদে শহিদ দীনাঙ্কর মুখোপাধ্যায়ের পরিবারকে সমবেদনা জানাতে গিয়ে মাওদমনে রাজ্যের মুখ্যমন্ত্রীর দেখানো পথ অনুসরণ করতে কেন্দ্রকে পরামর্শ দিলেন রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী স্বপন দেবনাথ৷

[অচলাবস্থা কাটিয়ে পাহাড়ে ফের স্বমহিমায় টয়ট্রেন]

এই প্রসঙ্গে মন্ত্রী বলেন, “আমাদের রাজ্যে মাওবাদী সমস্যার সমাধান করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের জঙ্গলমহলে শান্তি ফিরিয়েছেন৷ অন্যান্য রাজ্যেও মাওবাদী সমস্যা রয়েছে। সেই রাজ্যগুলির উচিত আমাদের মুখ্যমন্ত্রীর মতো মাওবাদী সমস্যার সমাধান করে শান্তি ফেরানো।” একই সঙ্গে কেন্দ্র সরকারকেও মাওবাদী সমস্যা সমাধানে উদ্যোগ নিতে হবে বলে জানান তিনি৷ তাহলেই এই ধরণের মর্মান্তিক পরিণতি এড়ানো সম্ভব হবে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

[পেট্রাপোল সীমান্তে ধৃত রোহিঙ্গা অনুপ্রবেশকারী]

শনিবার দীনাঙ্করবাবুর বাড়িতে গিয়ে শহিদ পরিবারের পাশে থাকার বার্তা দেন স্বপনবাবু। পরিজনদের সমবেদনা জানান। মন্ত্রী বলেন, “আমরা পরিবারের পাশে রয়েছি। সবরকম সহযোগিতা আমরা করব। এই পরিবারের বিষয়ে রাজ্যের পূর্ত মন্ত্রী অরূপ বিশ্বাস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানাব। তাঁদের নির্দেশ মতো কাজ হবে।” দীনাঙ্করবাবুর ছেলে দেবজিৎ একাদশ শ্রেণিতে পড়ে৷ নাবালক। শহিদের স্ত্রী মিতাদেবী উচ্চশিক্ষিত। তাঁকে চাকরি দেওয়ার বিষয়ে চিন্তাভাবনা চলছে বলে জানা গিয়েছে।

[মন্দিরের প্রণামী বাক্স ভেঙে লক্ষাধিক টাকার চুরি, বনগাঁয় চাঞ্চল্য]

দীনাঙ্করবাবুর বাড়িতে গিয়ে মিতাদেবীর সঙ্গে কথা বলেন স্বপনবাবু। শহিদের দাদা দীপঙ্কর মুখোপাধ্যায়, বউদি সম্বিতা মুখোপাধ্যায়দের সঙ্গেও কথা বলেন। ভেঙে না পড়ার পরামর্শ দেন মন্ত্রী। পরিবারকে সবরকম সহযোগিতা করা ও পাশে থাকবেন বলে মন্ত্রী তাঁদের জানিয়েছেন। তখনও কান্নায় ভেঙে পড়েছিলেন পরিবারের সদস্যরা। মিতাদেবী বলেন, “মন্ত্রী আমাদের পাশে থাকবেন বলে জানিয়েছেন।” গত বৃহস্পতিবার ছত্তিশগড়ের দান্তেওড়ায় ভোটের ডিউটি করতে গিয়ে মাওবাদী হামলায় নিহত হন দীনাঙ্করবাবু। শুক্রবার বর্ধমানের নির্মল ঝিলে চোখের জলে বিদায় জানানো হয় শহিদকে। হাজারো মানুষ ভিড় করেছিলেন। সিআইএসএফের তরফে গান স্যালুট দেওয়া হয়।

ছবি: মুকুলেসুর রহমান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে