BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পিছু হটলেন ভারতী ঘোষ, সিবিআই তদন্ত চেয়ে করা মামলা প্রত্যাহার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 12, 2018 2:42 pm|    Updated: February 12, 2018 2:42 pm

Bharati Ghosh withdraws litigation seeking CBI probe

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সিবিআই তদন্ত চেয়েও পিছু হটলেন ভারতী ঘোষ ও তাঁর স্বামী। সিআইডি-র বিরুদ্ধে অতিসক্রিয়তার অভিযোগে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন এই আইপিএস-এর স্বামী এম ভি রাজু। কিন্তু শেষমেশ সেই মামলা প্রত্যাহার করলেন তিনি।

বেসরকারি হাসপাতাল জানাল এডস, ‘ভুল’ রিপোর্টের জেরে আত্মহত্যার চেষ্টা ]

কোনও নথিপত্র না দেখিয়েই বাড়িতে তল্লাশি। বাড়ির ভিতর সাক্ষ্য গোপনে রেখে তারপর অভিযান। এরকম একাধিক অভিযোগের ভিত্তিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন প্রাক্তন আইপিএস ভারতী ঘোষের স্বামী। গত ৫ ফেব্রুয়ারি, হাই কোর্টে সিবিআই তদন্তের দাবি জানান তিনি। তল্লাশি চালানোর ক্ষেত্রে কিছু বিধি আছে। তা বারবার ভাঙা হচ্ছিল বলেই অভিযোগ করেছিলেন ভারতী। তিনি প্রশ্ন তুলেছিলেন, যাঁরা তল্লাশি চালাচ্ছেন তাঁরা পুলিশ না ডাকাত? কার্যত সেই সুরকে প্রতিষ্ঠা দিয়েই হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন তাঁর স্বামী। বিচারপতি দেবাংশু বসাকের এজলাসে এই আবেদন  জানিয়েছিলেন তিনি। কিন্তু আজ মামলার শুনানি চলাকালীন তাঁদের আইনজীবীরা জানান, এই মামলা আপাতত তাঁরা তুলে নিতে চান। আরও নথি যুক্ত করে তবেই মামলা চালাতে চান তাঁরা। ভারতীর সে আবেদন গৃহীতও হয়েছে। ফলে আপাতত সিবিআই-এর পথে হাঁটলেন না পশ্চিম মেদিনীপুরের এককালের এই দুঁদে পুলিশ কমিশনার।

এবার সরকারি উদ্যোগেই তৈরি হবে ‘খাঁটি’ রসগোল্লা, নাগালেই থাকছে দাম ]

এদিকে ভারতীর এই সিদ্ধান্ত রাজনৈতিক মহলে নতুন জল্পনা উসকে দিল। অনেকেই মনে করছেন, সিআইডি-র বিরুদ্ধে ক্ষুব্ধ হলেও সিবিআই তদন্তকে এড়িয়েই গেলেন তিনি। তাহলে কি তিনি কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তদন্তে ভয় পাচ্ছেন? রাজনৈতিক মহলের একাংশের ধারনা সেরকমই। ইতিমধ্যেই গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে ভারতীর নামে। তাঁর ও তাঁর ব্যক্তিগত দেহরক্ষী সুজিত মণ্ডলও পড়েছেন বেকায়দায়। কেশপুরের স্বর্ণ ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে , সিআইডির আবেদনে সাড়া দিয়ে ঘাটাল আদালত এই দু’জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। ফলে যে কোনও সময় তাঁদের জালে তোলা হতে পারে। সুজিত মণ্ডল আপাতত ফেরার। লোকচক্ষুর আড়ালে ভারতীও। তবে এবার তাঁর খোঁজে শহরে ও ভিনরাজ্যে তল্লাশি অভিযান আরও জোরদার করছে পুলিশ।

[ ঘরে জ্বলে না আলো, বাহারি স্মার্টফোন চার্জ দিতে ছুটতে হয় বহু দূর ]

একাধিক অডিও বার্তায় রাজ্য প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন ভারতী। কিন্তু আইনি প্রক্রিয়ায় খানিকটা হলেও পিছু হটলেন তিনি। কোন আশঙ্কা থেকে তাঁর এই সিদ্ধান্ত, আরও কী নথি তিনি যোগ করতে চান, তাই-ই আপাতত জল্পনা বাড়িয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে