৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

WB Election: শেষ মুহূর্তে ধাক্কা, মনোনয়ন জমা দেওয়ার ঠিক আগেই গলসিতে বদল বিজেপি প্রার্থী

Published by: Sucheta Sengupta |    Posted: March 29, 2021 3:14 pm|    Updated: March 29, 2021 4:14 pm

An Images

সৌরভ মাজি, বর্ধমান: শেষ মুহূর্তে ধাক্কা। মনোনয়ন জমা দিতে গিয়ে প্রার্থী জানতে পারলেন, তিনি নন, বর্ধমানের গলসি (Galsi) থেকে লড়বেন অন্য কেউ। ফলে মনোনয়ন পেশের ঠিক আগেই আশাহত হয়ে ফিরতে হল পূর্বঘোষিত বিজেপি (BJP) প্রার্থী তপন বাগদিকে। তাঁর পরিবর্তে বিকাশ বিশ্বাস নামে নতুন প্রার্থীকে নির্বাচনী লড়াইয়ে নামাচ্ছে গেরুয়া শিবির। সোমবারই বিজেপির তরফে ঘোষণা করা হয়েছে, বর্ধমানের গলসি কেন্দ্রে তপন বাগদির বদলে প্রার্থী হচ্ছেন বিকাশ বিশ্বাস। এই ঘোষণা শুনে বিস্মিত নতুন প্রার্থীও। তাঁর কাছেও এমন কোনও আভাস ছিল না বলেই জানাচ্ছেন। এই পরিস্থিতিতে নিজের আশু কর্তব্য স্থির করতে পারেননি বিকাশ বিশ্বাস।

আগামী ২২ এপ্রিল, ষষ্ঠ দফায় ভোটগ্রহণ বর্ধমানের (Burdwan) গলসি কেন্দ্রে। তার আগে সোমবার বহু কর্মী, সমর্থককে সঙ্গে নিয়ে গেরুয়া বর্ণে নিজেকে রাঙিয়ে মনোনয়ন পেশ করতে গিয়েছিলেন গলসির বিজেপি প্রার্থী তপন বাগদি। কিন্তু তা জমা দেওয়ার ঠিক আগের মুহূর্তে তিনি জানতে পারেন, মনোনয়ন জমা দিতে তাঁকে নিষেধ করা হচ্ছে।আর তাতেই অবাক হয়ে যান তিনি। পরে বেরিয়ে জানতে পারেন, গলসি কেন্দ্রে তাঁকে বাতিল করে বিকাশ বিশ্বাসকে প্রার্থী করছে গেরুয়া শিবির। এই ঘোষণায় তাঁর সঙ্গে থাকা অনুগামীদের মন খারাপ হয়ে যায়।

[আরও পড়ুন: দোলনা থেকে তুলে নিয়ে গিয়ে দুই আদিবাসী কিশোরীকে গণধর্ষণ, চাঞ্চল্য বর্ধমানে]

প্রসঙ্গত, দিন তিনেক আগে তাঁকে পার্টি অফিসে ডেকে বর্ধমান-দুর্গাপুরের সাংসদ এসএস আলুওয়ালিয়া এমনই ইঙ্গিত দিয়েছিলেন। তপন বাগদির কথায়, ”আমাকে সেদিন উনি ডেকে বলেছিলেন, প্রচার না করতে। কিন্তু আমার প্রার্থীপদ বাতিল হবে, সে বিষয়ে কিছু বলেননি। আমিও বুঝিনি। তাই মনোনয়ন জমা দিতে এসেছিলাম। এখন আমাকে আবার কথা বলে দেখতে হবে।”

[আরও পড়ুন: ‘স্বজনহারাদের কী দিয়েছেন?’, নন্দীগ্রাম কাণ্ডে মমতাকে তোপ দিলীপের]

অন্যদিকে, গলসি থেকে গেরুয়া শিবিরের নতুন সৈনিক বিকাশ বিশ্বাসও কল্পনা করতে পারেননি যে এভাবে শেষমুহূর্তে লড়াইয়ের ময়দানে তাঁকে নামানো হবে। মূলত পানাগড়ের বাসিন্দা বিকাশবাবু কাঁকসার অযোধ্যা হাইস্কুলের শিক্ষক। আপাতত কাজের সূত্রে দুর্গাপুরে থাকেন। দীর্ঘদিন ধরে বিজেপির সক্রিয় কর্মী। ‘সংবাদ প্রতিদিন’কে প্রতিক্রিয়া দিতে গিয়ে বিকাশবাবু জানান, ”আজই জানতে পারলাম, গলসি থেকে আমাকে প্রার্থী করা হচ্ছে। আগে কিছু জানতাম না। আমি তো কয়েকদিন তপনদার হয়ে প্রচার করেছি। আজও তপনদার সঙ্গে দেখা করব, বুঝব সব। তারপর তাঁকে সঙ্গে নিয়েই প্রচার করব।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement