BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

স্লোগান তুলে ভোট প্রচারে শিশুরা! খেজুরিতে বিতর্কে বিজেপি প্রার্থী

Published by: Sucheta Sengupta |    Posted: March 11, 2021 4:31 pm|    Updated: March 12, 2021 12:14 pm

West Bengal Election: BJP draws flake as children spotted rallying for saffron brigade at Khejuri | Sangbad Pratidin

দীপঙ্কর মণ্ডল: বঙ্গে বিধানসভা ভোটের (West Bengal Election) বাজনা বেজে গিয়েছে পুরোদমে। হাতে গোনা কয়েকটা দিন পর থেকেই টানা একমাস ধরে আটদফায় ভোটগ্রহণ শুরু হবে। সকাল, দুপুর কিংবা সন্ধে – প্রচারে জমজমাট বাংলার মাটি। তবে তারই মধ্যে বিজেপির (BJP) প্রচার ঘিরে বিতর্ক তৈরি হল। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, ভোটপ্রচারে শিশুদের ব্যবহার পুরোপুরি অনৈতিক এবং বেআইনি। তাই খেজুরি বিধানসভা এলাকায় ভোটের প্রচারে শিশুদের ব্যবহার করার ভিডিও ছড়িয়ে পড়তেই দানা বেঁধেছে বিতর্ক।

ভিডিওটি তোলা হয়েছে খেজুরি (khejuri) বিধানসভা এলাকার অজানবাড়িতে। তাতে দেখা গিয়েছে, প্রচারে রয়েছেন বিজেপি প্রার্থী শান্তনু প্রামাণিক। ছোট পড়ুয়াদের একটা বড় অংশ তাতে যোগ দিয়েছে। তাদের মুখেও স্লোগান – ‘ভারত মাতা কি জয়’, ‘হরে কৃষ্ণ হরে হরে/বিজেপি ঘরে ঘরে।’ আরও চমকপ্রদ বিষয়, ছোটদের এই মিছিলের মধ্যমণি খেজুরির বিজেপি প্রার্থী শান্তনু প্রামাণিক স্বয়ং। তিনি স্লোগান তুলছেন, সুর মেলাচ্ছে কচিকাঁচারা। এই ভিডিও প্রকাশ্যে আসতেই শুরু হয়ে গিয়েছে তুমুল তরজা।

[আরও পড়ুন: ত্রুটি নগণ্য, বাতিল হবে না জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন, হাই কোর্টে স্বস্তি শাসকদলের]

শিশুদের সঙ্গে নিয়ে খেজুরির বিজেপি প্রার্থীর প্রচারের ঘটনা নজরে পড়েছে রাজ্যের শিশু সুরক্ষা কমিশনের। সংস্থার চেয়ারপার্সন অনন্যা চক্রবর্তী এই ঘটনার নিন্দা জানিয়েছেন। তাঁর কথায়, ”এটি পুরোপুরি বেআইনি কাজ। আমরা ভারতীয় জনতা পার্টির সদর দপ্তরে অভিযোগ জানাব। পাশাপাশি নির্বাচন কমিশনের নজরেও বিষয়টি আনব।” ভোটের আগে এই ঘটনায় স্পষ্টতই বিপাকে বিজেপি। ড্যামেজ কন্ট্রোলে নেমে স্থানীয় বিজেপি নেতৃত্বের সাফাই, এখনও ছোটদের স্কুল খোলেনি। ঘরে বসেই দিন কাটছে এখনও। এখন নির্বাচনী আবহে তারাও কিছুটা উৎফুল্ল। তাই বিজেপির প্রচার চলাকালীন তারাও ঢুকে পড়েছে সেই জমায়েতে, সুর মিলিয়েছে স্লোগানের সুরে। এটা নিতান্তই সমাপতন। বিজেপি নেতাদের দাবি, বিষয়টি নির্বাচনী আচরণবিধি বহির্ভূত, তা বুঝতে পেরে পরে প্রচার মিছিল থেকে তাদের বের করে দেওয়া হয়।

[আরও পড়ুন: ডাক্তারি ডিগ্রি পাওয়ার পরই তরুণীর রহস্যমৃত্যু! আত্মহত্যা নাকি খুন? ঘণীভূত রহস্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে