BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ত্রুটি নগণ্য, বাতিল হবে না জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন, হাই কোর্টে স্বস্তি শাসকদলের

Published by: Subhajit Mandal |    Posted: March 11, 2021 3:59 pm|    Updated: March 11, 2021 4:17 pm

Calcutta High Court relief to Trinamool Congress candidate from Purulia's Jaipur | Sangbad Pratidin

সুমিত বিশ্বাস: একদিনের বিষাদ, মুহূর্তে বদলে গেল খুশিতে। একদিন আগেই যে প্রার্থীর মনোনয়ন নির্বাচন কমিশন বাতিল করেছিল, তা গ্রহণ করার নির্দেশ দিল হাই কোর্ট। যার অর্থ পুরুলিয়ার জয়পুর আসনে তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল হচ্ছে না। গতকালই মনোনয়ন পত্রে সামান্য ত্রুটি থাকার জন্য পুরুলিয়ার ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিল করেছিল। কিন্তু কমিশনের সেই সিদ্ধান্ত খারিজ করল হাই কোর্ট।

আসলে হলফনামায় তারিখ বিভ্রাটের জেরে পুরুলিয়ার ২৪১ নম্বর জয়পুর আসনে শাসকদল তৃণমূলের প্রার্থী উজ্বল কুমারের মনোনয়ন বাতিল করে কমিশন। বস্তুত, স্ক্রুটিনিতে তৃণমূলপ্রার্থী উজ্বল কুমারের (Ujjwal Kumar) মনোনয়ন ঘিরে বুধবার কার্যত দিনভর নাটক চলে। পুরুলিয়ার বাকি আসনগুলির তালিকা নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে আপলোড করলেও জয়পুর বিধানসভার তালিকা অনেক রাতে আপলোড করা হয়। সেখানেই নির্বাচন কমিশন (Election Commission) উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র ‘রিজেক্টেড’ বলে দেখায়। কারণ হিসেবে জানানো হয়, ওই তৃণমূল প্রার্থীর মনোনয়নের হলফনামায় তারিখ ভুল ছিল। যার জেরে মনোনয়ন বাতিল করা হয়েছে। তারপরেই হতাশা নেমে আসে জয়পুর বিধানসভা তৃণমূল নেতৃত্ব-সহ জেলা নেতৃত্বের মধ্যে। তাঁরা কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে হাই কোর্টে যাওয়ার সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: ‘একটি পিঁপড়েও মুখ্যমন্ত্রীর কাছে যায়নি, হামলার অভিযোগ সাজানো’, বিস্ফোরক শিশির]

পুরুলিয়া জেলা তৃণমূলের করা আবেদনের ভিত্তিতে বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য বলেন, “ওই প্রার্থীর মনোনয়নে যে ত্রুটির কথা বলা হচ্ছে, তা খুব নগণ্য। তাই ওই মনোনয়ন গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছে আদালত। সেক্ষেত্রে নতুন করে মনোনয়ন করার প্রয়োজন পড়বে না তৃণমূল প্রার্থীর। আদালতের যুক্তি সামান্য তারিখ ভুলের জন্য মনোনয়ন বাতিল হতে পারে না। এই খবরে নতুন করে চাঙ্গা হয়ে উঠেছে জয়পুরের তৃণমূল নেতৃত্ব। পুরুলিয়া জেলা তৃণমূলের মুখপাত্র নব্যেন্দু মাহালি, হাই কোর্টের এই রায়কে বড় জয় হিসেবে বর্ণনা করেছেন। তাঁর দাবি, আদালতের এই রায়ে দলের কর্মীরা উৎসাহ ফিরে পাবেন। ইতিমধ্যেই জয়পুরে তৃণমূল সমর্থকদের মুখে ‘খেলা হবে’ স্লোগান শোনা গিয়েছে।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে